আজ সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১২:২৫ পূর্বাহ্ন

শিরোনাম

দুই মিনিটের ‘টুঙ্গিপাড়ার খোকা’ টু-ডি অ্যানিমেশন শর্ট ফিল্মে দেখানো হয়েছে খোকা থেকে বঙ্গবন্ধু হয়ে ওঠা। টুঙ্গিপাড়ার পরিবেশ-প্রকৃতি, গরিব-বঞ্চিতের পাশে দাঁড়াতে বাবা-মায়ের শিক্ষা, শিক্ষকের কাছ থেকে দেশকে ভালোবাসতে শেখা – এসবের ভেতর দিয়ে ধীরে ধীরে তৈরি করেছে কিশোর খোকাকে। যার পরিণতিতে বঙ্গবন্ধু হয়ে ওঠেন তিনি, হয়ে ওঠেন সমগ্র বাংলা ও বাঙালির আশা-আকাঙ্ক্ষার প্রতীক।

ডাক বিভাগের ডিজিটাল ফাইন্যান্সিয়াল প্ল্যাটফর্ম ‘নগদ’-এর প্রযোজনায় তৈরি হয়েছে শর্ট ফিল্মটি, যেখানে আগামী প্রজন্মের খোকাদের বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শনে অনুপ্রাণিত করার চেষ্টা করা হয়েছে। শর্ট ফিল্মটির ধারণা ‘নগদ’ এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুকের। আর এর স্ক্রিপ্ট করেছেন একই প্রতিষ্ঠানের ইন্দ্রনীল চট্টোপাধ্যায়। আর সংগীত প্রযোজনা করেছেন বাপ্পা মজুমদার। অ্যানিমেশন শর্ট ফিল্মটি ‘নগদ’ এর ডিজিটাল প্ল্যাটফর্ম ছাড়াও আরো বিভিন্ন প্ল্যাটফর্মে প্রচারিত হচ্ছে।

মূলত ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস হয়েও ‘টুঙ্গিপাড়ার খোকা’র মতো কাজ করার পেছনে বঙ্গবন্ধুর আদর্শ-ই ‘নগদ’কে টেনে এনেছে বলে জানান সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক। তিনি বলেন, ‘খোকার বেড়ে ওঠা এবং খোকা থেকে শেখ মুজিবুর রহমানের ‘বঙ্গবন্ধু’ হয়ে ওঠার গল্পই আমরা বলতে চেয়েছি। অবশ্যই এক্ষেত্রে আমাদের আগামী প্রজন্মের সামনে বঙ্গবন্ধুকে সঠিকভাবে তুলে ধরাই ছিল মূল লক্ষ্য।’

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top