আজ বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০২:০৪ অপরাহ্

শিরোনাম

নুরুজ্জামান লিটন,নওগাঁঃ নওগাঁ জেলার মহাদেবপুরে গুলি করে দিঘী দখল চেষ্টার অভিযোগে নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনের সাবেক সংসদ সদস্য এবং সাবেক উপজেলা চেয়ারম্যান হুমায়ন কবির চৌধুরীসহ ৩ জনকে আটক করেছে পুলিশ।থানায় মামলা রুজু করে মঙ্গলবার সকালে তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।

আটককৃতরা হলেন- সাবেক সাংসদ, জেলার পত্নীতলা উপজেলার খিরশিন গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে হুমায়ন কবির চৌধুরী (৫৫), তার ছেলে নাজিমুদ্দিন (৩০) এবং মহাদেবপুর উপজেলার কালনা গ্রামের মৃত আলী রেজার ছেলে হোসেন ওরফে ভুস (২৭)।

উক্ত ঘটনায় রাইগাঁ ইউনিয়ন পরিষদের সদস্য ও উত্তরাধিকার সূত্রে ওই দিঘীর মালিকানা দাবিদার কামাল হোসেন বাদি হয়ে সোমবার দিবাগত রাতে ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫০-২০০ জনের বিরুদ্ধে মহাদেবপুর থানায় একটি মামলা দায়ের করেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার রাইগাঁ ইউনিয়নের কালনা গ্রামের ‘কালনা দিঘী’ ক্রয় সূত্রে মালিকানা দাবি করে সাবেক এমপি হুমায়ন কবির গত সোমবার দুপুর সাড়ে ১২ টায় আগ্নেয়াস্ত্র, লোহার রড ও বাঁশের লাঠিসহ প্রায় ১০০ জন লাঠিয়াল নিয়ে দখল চেষ্টা করেন।

দিঘীর পাহারাদারদের পিস্তলের ভয় দেখিয়ে তাড়িয়ে দিয়ে এক রাউন্ড গুলি করেন। খবর পেয়ে মহাদেবপুর থানা পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে ওই ৩ জনকে আটক করেন।
এসময় হুমায়ন কবিরের নিকট থেকে ম্যাগাজিনে চারটি গুলিসহ একটি পিস্তল (লাইসেন্সকৃত) জব্দ করা হয় এবং ওই পিস্তল থেকে ফায়ার করা গুলির খোঁসা উদ্ধার করে পুলিশ।

মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জুয়েল জানান, এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। তদন্ত চলছে। আটককৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top