আজ বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০২:৪২ অপরাহ্

শিরোনাম

কোমলমতি শিশুরা তাদের মায়েদের পা ধুয়ে এবং মাকে মেডেল পরিয়ে বিশ্ব ভালোবাসা দিবসটি উদযাপন করেছে। এতে শিশু ও তাদের মায়েরা খুবই আনন্দিত হয়েছেন।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) টাঙ্গাইলের খড়ি প্রিপারেটরি স্কুল কতৃপক্ষ এমন আয়োজন করেন। টাঙ্গাইল শহরের এসপি পার্কে মায়ের প্রতি ভালবাসা ও শ্রদ্ধা জানানোর ব্যতিক্রমী আয়োজন করেছে প্রতিষ্ঠানটি। সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ অনুষ্ঠানটি উদ্বোধন করেন।

অনুষ্ঠানে দেড় শতাধিক মা ও তাদের তিন থেকে ছয় বছর বয়সী সন্তানরা অংশ নেয়। অনুষ্ঠানের শুরুতে মায়েদের পা ধুয়ে দেয় শিশুরা। পরে, মায়ের জন্য ভালোবাসা স্লোগান দিয়ে শিশুরা তাদের মায়েদের গলায় মেডেল পরিয়ে দেয়। এ সময়, মায়েদের সংবর্ধনা দেয়া হয়। সন্তানের কাছে এমন শ্রদ্ধা ও ভালোবাসা পেয়ে আবেগে আপ্লুত মায়েরা আর শিশুরা আনন্দিত।

অনুষ্ঠানে অংশ নেয়া অভিভাবক তাসলিমা আক্তার বলেন, এমন উদ্যােগ একটি সন্তানের মানসিক পরিবর্তনে বিশেষ ভূমিকা রাখবে। শিশুরা বড় হয়ে জানবে ভালোবাসা দিবস শুধু বন্ধু-বান্ধব, প্রেমিক-প্রেমিকার জন্যই নয়। এই দিনে বাবা-মাকে সময় দিতে হবে। তাদের প্রতি ভালোবাসা নিবেদন করতে হবে। আর এই অনুষ্ঠান থেকে নতুন প্রজন্মের শিশুরা তাদের পিতা-মাতার প্রতি দায়িত্ব-কর্তব্য ও শ্রদ্ধা করতে শিখবে।

স্কুলের প্রতিষ্ঠাতা নওশাদ রানা সানভী জানিয়েছেন, এ আয়োজনের মধ্যদিয়ে শিশুকাল থেকেই বাবা-মায়ের প্রতি শিশুদের শ্রদ্ধাবোধ এবং নৈতিকতাবোধ সৃষ্টি হবে।

তিনি বলেন, শিশুদেরকে মা-বাবার প্রতি আরো যত্মশীল করতে এ আয়োজন করা হয়েছে। গত চার বছর শিশুরা তাদের মায়েদের পা ধুয়ে ভালোবাসা দিবসটি পালন করছে। আজ প্রায় দেড় শতাধিক শিশু তাদের মায়েদের পা ধুয়ে ভালোবাসা প্রকাশ করেন। আগামীতেও আয়োজন অব্যাহত থাকবে

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top