আজ বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১:২৮ অপরাহ্

শিরোনাম

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটের ফলাফল প্রত্যাখ্যান করে রোববার (২ ফেব্রুয়ারি) রাজধানীতে হরতালের ডাক দিয়েছে বিএনপি। তবে হরতালে যানবাহন চালানোর সিদ্ধান্ত নিয়েছে পরিবহন মালিক সমিতি।

হরতাল ঘোষণার পর শনিবার (১ ফেব্রুয়ারি) রাতে এক প্রতিক্রিয়ায় মালিক সমিতির এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মশিউর রহমান রাঙ্গা।

তিনি বলেন, হরতাল বিএনপির হঠকারি সিদ্ধান্ত, আমরা এই হরতাল মানি না। যানবাহন চলাচল করবে, ভাঙচুরের চেষ্টা করা হলে তার দায় বিএনপিকেই বহন করতে হবে।

রাঙ্গা বলেছেন, এই হরতালের কোনো যৌক্তিকতা নেই। আমরা জনগণের দুর্ভোগ সৃষ্টি করতে দিতে পারি না। হরতালে যদি একটি গাড়িতে আঁচড় দেওয়ার চেষ্টা হয়, বিএনপিকেই তার ক্ষতিপূরণ দিতে হবে।

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, ভোটে যাবেন, ইভিএম মেনে নেবেন। জনগণের রায় মানবেন না এটা হতে পারে না।

এর আগে নয়াপল্টনে সংবাদ সম্মেলনে ঢাকা শহরে হরতালের এ ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (২ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল ডাকা হয়।

ফখরুল বলেন, আমরা যে আশঙ্কা করছিলাম তা সত্য হয়েছে। পূর্বের ন্যায় নির্বাচন কমিশনকে ব্যবহার করে তাদের মতো করে ভোট কেন্দ্র দখল করেছে। সরকার অন্তত সচেতনভাবে গণতন্ত্রের সমস্ত প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে। তাদের মূল লক্ষ্য এক দলীয় শাসন প্রতিষ্ঠা করা।

বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, বিএনপি সর্বশেষ হরতাল দিয়েছিল ১৩ ডিসেম্বর ২০১৭ সালে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে।

তিনি বলেন, দুই বছর একমাস ১৯ দিন পর আজ ঢাকা দুই সিটির ফলাফল প্রত্যাখ্যান করে ফের হরতালের ডাক দেয় বিএনপি।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top