আজ রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৩:৩৭ পূর্বাহ্ন

শিরোনাম

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে আগামীকাল রবিবার রাজধানীতে হরতালের (সকাল-সন্ধ্যা) ডাক দিয়েছে বিএনপি।

শনিবার রাত ৮টার দিকে নয়া পল্টনে এক সংবাদ সম্মেলনে এই হরতালের ডাক দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ফখরুল বলেন, আমরা যে আশঙ্কা করছিলাম তা সত্য হয়েছে। পূর্বের ন্যায় নির্বাচন কমিশনকে ব্যবহার করে তাদের মতো করে ভোট কেন্দ্র দখল করেছে। সরকার অন্তত সচেতনভাবে গণতন্ত্রের সমস্ত প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে। তাদের মূল লক্ষ্য এক দলীয় শাসন প্রতিষ্ঠা করা।

সংবাদ সম্মেলনে ফখরুল আরো বলেন, আমাদের এ হরতালের আওতায় থাকবে না অ্যাম্বুলেন্স, ঔষধবাহী গাড়ি, ঔষধের দোকান, খাবার দোকান। আমরা সম্পূর্ণভাবে এ নির্বাচনের ফলাফলকে প্রত্যাখ্যান করছি। শুধু ঢাকায় এ হরতাল পালন করা হবে বলেও জানান তিনি।

জানতে চাইলে বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, বিএনপি সর্বশেষ হরতাল দিয়েছিল ১৩ ডিসেম্বর ২০১৭ সালে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে।

তিনি বলেন, দুই বছর একমাস ১৯ দিন পর আজ ঢাকা সুই সিটির ফলাফল প্রত্যাখ্যান করে ফের হরতালের ডাক দেয় বিএনপি

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ উপস্থিত ছিলেন।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top