আজ বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১:২৯ অপরাহ্

শিরোনাম

এবার বিএনপি ছেড়েছেন দলটির কোষাধ্যক্ষ ও সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী মিজানুর রহমান সিনহা। শুধু বিএনপি নয়, রাজনীতি থেকেই অবসরের সিদ্ধান্ত নিয়েছেন এই শিল্পপতি। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন।

দলের সব পদ ও দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে গত ২২ জানুয়ারি বিএনপি মহাসচিব বরাবর একটি আবেদনপত্র জমা দিয়েছিলেন সিনহা। তবে বিষয়টি জানাজানি হয় সোমবার (২৭ জানুয়ারি)।

অব্যাহতিপত্রে সিনহা উল্লেখ করেন, গত কয়েক বছরে আমার ব্যবসায়িক ব্যস্ততা বাড়ার পাশাপাশি শারীরিক নানা সমস্যা দেখা দিয়েছে। তাই আমার রাজনৈতিক কোনো কর্মকাণ্ডে অংশ নেয়া সম্ভব নয়। সে কারণেই আমি রাজনীতি থেকে সম্পূর্ণরূপে অবসর নেয়ার সিদ্ধান্ত নিয়েছি।

মিজানুর রহমান সিনহা ছাত্রজীবন থেকেই রাজনীতির সঙ্গে যুক্ত। ছাত্র ইউনিয়নের প্রার্থী হয়ে নারায়ণগঞ্জের সরকারি তোলারাম কলেজ ছাত্র সংসদের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৯০ সালে যোগ দেন বিএনপিতে। মুন্সীগঞ্জ-২ আসন থেকে দলের মনোনয়ন নিয়ে ১৯৯৬ ও ২০০১ সালে সংসদ সদস্য নির্বাচিত হন সিনহা। ২০০৮ সালের নবম ও ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি পরাজিত হন।

এদিকে মাস দুই আগে বিএনপি থেকে পদত্যাগ করেন ভাইস চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোর্শেদ খান। এর পর দল ছাড়েন স্থায়ী কমিটির সদস্য অবসরপ্রাপ্ত লে. জেনারেল মাহবুবুর রহমান। যদিও দল থেকে তার পদত্যাগের কথা এখনো স্বীকার করা হয়নি।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top