আজ রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৩:১৯ পূর্বাহ্ন

শিরোনাম

স্টাফ রিপোর্টারঃ ঢাকার দুই সিটি নির্বাচনে মেয়রপদে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ২০ জন। এরমধ্যে উত্তর সি‌টি ক‌র্পো‌রেশ‌নে ১২টি এবং দ‌ক্ষি‌ণে ৮টি ফরম বিতরণ ক‌রে‌ছে দল‌ছি।

গত বুধবার সকাল ১০টা থে‌কে ধানম‌ন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে থেকে মনোনয়ন ফরম বিতরণ শুরু করে ক্ষমতাসীন দল। শুক্রবার বিকাল ৫টায় শেষ হয় বিতরণ ও জমাদান কার্যক্রম।

ঢাকা উত্তর সি‌টি ক‌র্পো‌রেশনে ম‌নোনয়ন ফরম কি‌নে‌ছেন বর্তমান মেয়র আ‌তিকুল ইসলাম বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল্লাহ ওসমানী, ভাষানটেক থানা আওয়ামী লীগের সহ সভাপ‌তি ইয়াদ আলী ফকির, ১৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মো. জামাল ভূইয়া, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ সভাপ‌তি মো. কুতুবউদ্দিন, আওয়ামী লীগের গ্রীস শাখার সহ-সভাপতি মো. ইদ্রিস আলী মোল্লা, যুব লী‌গের সাবেক সাংগঠনিক সম্পাদক সালাউদ্দি মাহমুদ, আওয়ামী লী‌গের সা‌বেক ধর্ম বিষয়ক উপ ক‌মি‌টির সদস্য জেরিন সুলতানা কান্তা, আওয়ামী লীগ সমর্থক হে‌লেন জাহাঙ্গীর, আদম তমিজি হক, যুবলীগ নেতা খায়রুল মজিদ, যুবলীগ সম্পাদক, যুব ম‌হিলা লী‌গ নেত্রী মি‌সেস রেহানা ফরহাদ।

এ‌দি‌কে ঢাকা দ‌ক্ষিন সি‌টি ক‌র্পো‌রেশনে ম‌নোনয়ন ফরম কি‌নে‌ছেন বর্তমান মেয়র সাঈদ খোকন, আওয়ামী লী‌গের আইন সস্পাদক অ্যাড‌ভো‌কেট ন‌জিবুল্লাহ হিরু, ঢাকা ১০ আসনের সাংসদ ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা ৭ আস‌নের সাংসদ হাজী সে‌লিম, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ ঢাকা মহানগর শাখার উপ‌দেষ্টা মো. নাজমুল হক, মু‌ক্তি‌যোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউ‌ন্সিলের সা‌বেক মহাস‌চিব মু‌ক্তি‌যোদ্ধা এমএ র‌শিদ, বঙ্গবন্ধু পরিষদের সভাপ‌তি আশরাফ হোসেন সিদ্দিকী, সাবেক সভাপতি ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাত।

আওয়ামী লীগ সভাপ‌তির কার্যাল‌য়ের পুরনো ভব‌নে উত্তর ও দক্ষিণ সি‌টি কর‌পো‌রেশ‌নের মেয়র ও কাউন্সিলর প্রার্থী‌দের মধ্যে মনোনয়ন ফরম বিতরণ করা হ‌য়।

উল্লেখ্য, কাউন্সিলর প‌দে মনোনয়ন ফরম ফি ১০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। ঢাকা উত্তর সিটিতে কাউন্সিলর সাধারণ ওয়ার্ড ৫৪টি এবং সংরক্ষিত ওয়ার্ড ১৮টি। আর দ‌ক্ষি‌ণে সাধারণ ওয়ার্ড ৭৫টি এবং সংরক্ষিত ওয়ার্ড ২৫টি। আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top