আজ বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১২:৫০ অপরাহ্

শিরোনাম

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি থেকে মনোনীত প্রার্থীদের প্রতি পূর্ণসমর্থন জানিয়েছে ২০ দলীয় জোট।

শুক্রবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠক শেষে এ কথা জানান জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান।

জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের সভাপতির দায়িত্ব পালন করেন। জামায়াত বৈঠকে না আসার বিষয়ে নজরুল ইসলাম খান বলেন, ‘তারা ঢাকার বাইরে আছে’।

নজরুল ইসলাম খান বলেন, ‘আজকের সভায় ডাকসু ভিপি নুরুল হক নূরের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়ে দোষীদের শাস্তি দাবি করা হয়। একই সঙ্গে কয়েকদিন আগে দৈনিক সংগ্রাম অফিসে হামলা ও সম্পাদক আবুল আসাদের ওপর নির্যাতনের নিন্দা জানানো হয়েছে। ‘

তিনি বলেন, ৩০ ডিসেম্বর জোর জবরদস্তি করে সরকারি দলের প্রার্থীদের বিজয়ী করা হয়।

ফলে বর্তমান সরকার ভোটে নির্বাচিত সরকার বলে জনগণ মনে করে না। এই দিবসটির বর্ষপূর্তি উপলক্ষে ৩০ ডিসেম্বরে ২০ দল ঢাকায় একটি আলোচনা সভা করবে।

তিনি বলেন, ২০ দলীয় জোট ২০২০ সালের ২৬ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করবে। এ উপলক্ষে একটি উপ-কমিটি করা হয়েছে। এই কমিটি প্রস্তাব করবে যে, ২০ দলীয় জোট কী কী কর্মসূচি পালন করবে।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন এলডিপির একাংশের মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, অপর অংশের সদস্য সচিব শাহাদাত হোসেন সেলিম, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট এহসানুল হুদা, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ইসলামী ঐক্যেজোটের (একাংশ) মাওলানা আবদুর রকিব, জাগপার একাংশের সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, ন্যাপ ভাসানীর অ্যাডভোকেট আজহারুল ইসলাম, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মনি, পিপলস লীগের মহাসচিব সৈয়দ মাহবুব হোসেন, কল্যাণ পার্টির ভাইস চেয়ারম্যান মাহমুদ খান প্রমুখ।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top