আজ সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১২:৩৯ পূর্বাহ্ন

শিরোনাম

নিজস্ব প্রতিবেদক:

মনোহরদী উপজেলার গোতাশিয়া ইউনিয়ন এর সর্বলক্ষনা গ্রামে মরহুম হাজ্বী হাছেন আলী ফাউন্ডেশন এর ২০১৯ সালের বার্ষিক বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় মঙ্গলবার।  সকাল ১০.০০ ঘটিকা হতে দুপুর ১২.০০ পর্যন্ত ১ম শিফ্ট এর পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর পর দুপুর ১২.০০ থেকে বিকাল ৩.০০ পর্যন্ত ২য় শিফ্ট এর পরীক্ষা শান্তি পূর্ন ও শৃঙ্খলার সাথে সর্বলক্ষনা আলিম মাদরাসা কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

উক্ত পরীক্ষা উপলক্ষে শীত উপেক্ষা করে সকাল থেকেই সর্বলক্ষনা আলিম মাদরাসা কেন্দ্রে ১৪ টি স্কুলের শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ উপস্থীত হতে থাকেন।গ্রাম্য পুলিশের এবং বৃত্তি পরিচালনা কমিটির সহায়তায়,পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে কেন্দ্র থেকে পরীক্ষার্থী ছাড়া সকলকে বের করে দিয়ে নির্ধারিত সময়ে পরীক্ষা শুরু হয়। কেন্দ্র পরির্দশন করেন,১৪ টি স্কুলের প্রধান শিক্ষক ও গন্য মান্য ব্যক্তি বর্গ।এ সময় একে একে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন পাঁচকান্দী উচ্চ বিদ্যালয়ের সন্মানিত সভাপতি জনাব,আবুল কাশেম মোল্লা।হাজ্বী হাছেন আলী ফাউন্ডেশন এর প্রধান পরীক্ষা পরিদর্শক  এস.আর. মাহফুজ। আলহাজ্ব আলতাফ হোসেন মাষ্টার, তুশি মটরস এর মালিক জনাব রবিন মিলন।

হাজ্বী হাছেন আলী ফাউন্ডেশন এর সভাপতি ও গোতাশিয়া ইউঃএর চেয়ারম্যান জনাব, আঃকাদির সাহেব  শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবক দের শুভেচ্ছা ও মোবারকবাদ জানান। তিনি এ সময় সকল কক্ষ পরিদর্শন করেন ও অভিভাবক ও শিক্ষার্থীদের সাথে মত বিনিময়,করেন কেন্দ্রসচিব আঃআলী বাবু সাহেবের সাথে কথা বলে যানা যায় এ বছর ১৪ টি স্কুল থেকে  শিক্ষার্থী পরিক্ষায় অংশ গ্রহন করছে। পরীক্ষা পরিদর্শক জনাব এস,আর (মাহফুজ) সাহেব এর সাথে কথা বলে জানা যায়, এবছর পরীক্ষার সিলেবাস একটু গঠন মূলক ও ব্যাতিক্রম হয়েছে। শিক্ষার্থীদের স্বার্থে এ বছর পরীক্ষা ৬ দিন এগিয়ে আনা হয়েছে, তারপর ও স্বল্প সময়ে সব কিছু সঠিক ভাবে যথাসময়ে শেষ করা হয়েছে বৃত্তি পরিচালনা কমিটির সহায়তায়।

পরীক্ষা নিয়ন্ত্রক জনাব সাখাওয়াত হোসেন সাকিল সাহেব এর সাথে কথা বলে জানা যায়। সুষ্ঠু ও শান্তিপূর্ন ভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে দেশ যখন আজ নকল ও প্রশ্ন পত্র ফাঁস এ প্রশ্নবিদ্ধ তখন আমরা দেখিয়ে দিয়েছি যে সমৃদ্ধ,বাংলাদেশ গড়ার লক্ষে, সুশিক্ষিত, আদর্শ,জাতি গঠনে মরহুম হাজ্বী হাছেন আলী ফাউন্ডেশন দৃঢ় সংকল্পবদ্ধ,এবং মেধাবীদের পাশে সবসময় কাজ করে যাচ্ছে। বিকাল ৩.০০ ঘটিকায় পরীক্ষা শেষে ফটো সেশনের মাধ্যমে শিক্ষক,শিক্ষার্থী, অভিভাবকদের এ শিক্ষা মিলন মেলা সমাপ্ত হয়।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top