আজ শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৫:৩০ পূর্বাহ্ন

শিরোনাম

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী জেলার বোয়ালীয়া থানাধীন মোন্নাফের মোড়, রেডিও পদ্মা সংলগ্ন নাহার স্কু‌লের উ‌দ্বোধন ও দোয়া অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।বুধবার (১৮.১২.১৯) বিকালে সম্মানিত অতিথীবৃন্দ ও প্রতিষ্ঠানটির পরিচালক ফুলনাহার খাতুন একটি শ্বেত পায়রা উড়িয়ে স্কুলটির উদ্বোধন করেন।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক জনাব আব্দুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নন্দনগাছী ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক ডক্টর মোঃ কামরুজ্জামান, রাজশাহী সিটি কর্পোরেশনের ২৭ নং ওয়ার্ড কমিশনার মোঃ আনোয়ারুল আমিন, ড. ওমর ফারুক, আরিফ আল মাসুদ ফারুকী।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন টুডে জার্নাল এর নিউজ এডিটর ও রাজশাহী ব্যুরো চীফ ফাহাদ ফরহাদ, শিক্ষক ও লেখক আব্দুল গণি, সাইদুর রহমান, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তির্বগসহ আরও অনেকেই।

নন্দনগাছী ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক ডক্টর মোঃ কামরুজ্জামান  ব‌লেন, “স্কুল প্রতিষ্ঠা করা নিঃসন্দেহে একটি মহতী ও প্রশংসনীয় উ‌দ্যোগ। আর এ মহতী উদ্যোগটি যিনি হাতে নিয়েছেন তাকে সাধুবাদ জানাই।প্র‌তিষ্ঠান‌কে য‌থেষ্ট গুরুত্ব দি‌তে হ‌বে। প্র‌তিষ্ঠান গড়া সহজ, কিন্তু প্রতিষ্ঠান ধ‌রে রাখার জন্য অনেক পরিশ্রম করতে হবে এবং ধৈর্য ধরতে হবে। লিফলেটে যে বৈশিষ্ট্যগুলো আমি দেখতে পাচ্ছি তা সময়োপযোগী সিদ্ধান্ত। আমি চাই প্রতিটি সিদ্ধান্ত বাস্তবায়ন হোক। তবেই নাহার স্কুল তার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছতে পারবে বলে আমার বিশ্বাস।

ড. ওমর ফারুক ব‌লেন, “যেকোন প্র‌তিষ্ঠান শুরু থেকেই বৃহৎ হয় না। ধীরে ধীরে তার ডালপালা প্রশস্ত হয় এবং এক পর্যায়ে সেটা বিশাল বট বৃক্ষে পরিণত হয়। আমি মনে করি নাহার স্কুলও ঠিক তাই। আমি চাই এটি পর্যায়ক্রমে কলেজ পর্যন্ত উত্তীর্ণ হোক। আর এরজন্য যেকোন প্রকার সহযোগিতা করতে আমি রাজি আছি।”

অভিভাবকরা বলেন- “অত্র এলাকায় কোমলমতি শিশুদের মানসম্মত শিক্ষারমান নিশ্চিত করতে এমন একটি বিদ্যালয় অতিব জরুরী ছিল। যা দীর্ঘদিন পরে হলেও আলোর মুখ দেখল। এতে আমরা এলাকাবাসী নিঃসন্দেহে যারপরনাই খুশি হয়েছি।”

উক্ত স্কু‌লের পরিচালক ফুলনাহার খাতুন ব‌লেন, “স্কুলটিকে আমি ভিন্ন আঙ্গিকে গড়ে তুলতে চাই, যেটি আর দশটি স্কুলের থেকে নিঃসন্দেহে ব্যতিক্রমী হবে। আমাদের মূল লক্ষ্য হবে এই কোমলমতি শিক্ষার্থীদের দেশের সম্পদ হি‌সে‌বে গ‌ড়ে তোলা। তাদের স্ব-শিক্ষায় শিক্ষিত করা। আর এর জন্য আপনা‌দের সহযো‌গিতা আমাদের একান্ত কাম্য। এক‌দিন এই শিশুরাই সমাজের বড় বড় দা‌য়িত্ব পালন কর‌বে। একটা কাজ সফল কর‌তে গে‌লে অনেকের সহ‌যো‌গিতা প্র‌য়োজন। আমি আশা করি আপনাদের ভালোবাসা সব সময় আমাদের সাথে থাকবে।”

অনুষ্ঠা‌নের সভাপ‌তি আব্দুল মতিন প্রতিষ্ঠান পরিচালকের ভূয়সী প্রশংসা করে বলেন, “তিনি বেশ পরিশ্রমী ও দৃঢ় চেতার মানুষ। বেশ সাহসীও বটে। তাই তিনি যখন কোনকিছু করার সিদ্ধান্ত নেন সেটা সঠিক সময়ে সম্পন্ন করেই ছাড়েন।আর যেকোন প্রতিষ্ঠান চালাতে এমন ব্যক্তিত্ব সম্পন্ন একজন চৌকস ব্যক্তির প্রয়োজন। আমি মনে করি নাহার স্কুল সেটা পেয়েছে। যু‌গের স‌ঙ্গে পাল্লা দি‌য়ে আমরা অ‌নেকটা এ‌গি‌য়ে চ‌লে‌ছি। আমাদের ছেলে-মেয়েদের এ‌গি‌য়ে নি‌তে এই প্র‌চেষ্টা। পাশাপাশি, শিক্ষক‌দের সঠিকভাবে দায়িত্ব গ্রহণের এবং একই লক্ষ্য উদ্দেশ্য নিয়ে সামনে এগিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।”

পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অত্র প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক মাসুদ রানা ও মিফতা কবীর।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top