আজ বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৬:৩১ অপরাহ্


বিনোদন ডেস্ক :

‘ন ডরাই’ সিনেমার সেন্সর বাতিল, প্রদর্শন বন্ধ, বাজার থেকে এর কমিক বই এবং ভিডিও প্রত্যাহারে নির্দেশ কেন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

আজ মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো.মোস্তাফিজুর রহমানের বেঞ্চ এই রুল জারি করেন।

হাইকোর্টের আদেশে আগামী চার সপ্তাহের মধ্যে তথ্য সচিব, আইন সচিব, ছবির প্রযোজক ও গল্পকার, পরিচালকসহ ৫ জনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ হুজ্জাতুল ইসলাম খান ‘ন ডরাই’ সিনেমার সেন্সর সার্টিফিকেট বাতিলের নিষ্ক্রিয়তা চ্যালেঞ্জ করে গত রোববার রিটটি করেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী জুলহাস উদ্দীন আহমাদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

জুলহাস উদ্দীন আহমাদের ভাষ্য, এই সিনেমার প্রধান চরিত্রের সঙ্গে হযরত মুহাম্মদ (সা.) এর স্ত্রী হযরত আয়শা (রা)-এর মিল রাখা হয়েছে। হযরত আয়শা (রা.) ইসলাম ধর্মের অনুসারীদের কাছে পবিত্র ও সম্মানিত ব্যক্তি। তাকে নিয়ে কুরআনে বলা হয়েছে, তিনি বিশ্বাসীদের মা। সিনেমার মূল নায়িকার সঙ্গে হযরত আয়শার নাম ব্যবহার করে অশ্লীল দৃশ্যধারণ করা হয়েছে যা মুসলমানদের ধর্মীয় মূল্যবোধে আঘাতের শামিল।

তানিম রহমান অংশু পরিচালিত ‘ন ডরাই’ ছবিটি ২৯ নভেম্বর মুক্তি পেয়েছে। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, নবাগতা সুনেরাহ বিনতে কামাল ও সাঈদ বাবু। উল্লেখ্য ‘ন ডরাই’ দেশের সার্ফিং বিষয়ক প্রথম চলচ্চিত্র।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top