আজ শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০১:৩৭ অপরাহ্

শিরোনাম

লাইফস্টাইল ডেস্ক :

কথায় বলে, প্রেম অন্ধ! প্রেমে জড়িয়ে যাওয়ার পর সবকিছুই রঙিন লাগতে শুরু করে। সম্পর্কের শুরুতে দুজনের প্রতি দুজনের টান, ভালোলাগা সবকিছু একটু বেশিই থাকে। এত ভাবনা-চিন্তার সময় তখন কোথায়! কিন্তু এই উড়ু উড়ু মনটার লাগাম টেনে ধরতে হবে। নয়তো সম্পর্কে তিক্ততা আসতে সময় লাগবে না। জেনে নিন প্রেমে পড়লেও কোন ভুলগুলো একদমই করা যাবে না-

পুরোনো সম্পর্ক থেকে শিক্ষা নিন: যদি আপনার এর আগেও কোনো সম্পর্ক থেকে থাকে, তবে তা থেকে শিক্ষা নিন। সম্পর্ক ভাঙার পিছনেও নির্দিষ্ট কারণ থাকে। আপনার আগের সম্পর্কটা কেন ভেঙে গিয়েছিল, তা ভাবার চেষ্টা করুন আর দরকার হলে নিজেকে পাল্টান। তাতে আপনিই উন্নততর মানুষ হয়ে উঠবেন, একই ভুল দ্বিতীয়বার করতে হবে না। নতুন সম্পর্ক দানা বাঁধার সঙ্গে সঙ্গে নিজেও নতুন মানুষ হয়ে উঠুন।

প্রেমিকের পেছনে লেগে থাকবেন না: নতুন সম্পর্ক নিয়ে আপনি যতই উত্তেজিত থাকুন না কেন, সারাক্ষণ প্রেমিকের বিষয় নিয়ে পড়ে থাকাটাও বোকামি। সম্পর্কে পরস্পরকে জায়গা দেয়াটা জরুরি। সম্পর্কটাকে নিজের গতিতে এগোতে দিন। জোর করে কিছু করার চেষ্টা করবেন না।

শুধু নিজের কথা ভাববেন না: একটি সম্পর্ক গড়ে ওঠে দু’জন মানুষের মধ্যে। তাই সম্পর্কে জড়িয়ে যাওয়ার পর আর সবকিছু শুধু নিজের জন্য ভাববেন না। সারাক্ষণ নিজের কথা বলে যাবেন না। তার কথাও শুনুন মন দিয়ে।

সারাক্ষণ অ্যাভয়লেবল থাকবেন না: ঘন ঘন কফি খেতে যাওয়ার প্ল্যান করা, অফিসের পর ডেটে বেরোনো, রাত তিনটার সময়ও টেক্সট মেসেজের উত্তর দেওয়া, এসব না করাই ভালো। নিজের স্বার্থেই একটু দূরত্ব বজায় রাখুন। তিনি ডাকলেই সাড়া দেবেন না। অন্য বন্ধুদের সঙ্গেও সময় কাটান। নতুন রোমান্স শুরু করেছেন বলেই পুরোনো জীবনটাকে ভুলে যাবেন না।

তাকে পাল্টে দেওয়ার চেষ্টা করবেন না: আপনি রোমান্সটা শুরু করেছিলেন কেন? তাকে পছন্দ করেছিলেন বলেই তো? তা হলে এখনই বা তাকে পাল্টানোর চেষ্টা করছেন কেন? তার পোশাক-পছন্দ, খাদ্যাভ্যাস বদলানোর চেষ্টা করবেন না। তিনি যেমন, সেভাবেই থাকতে দিন।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top