আজ বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১:৫৩ অপরাহ্

শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : 

লালমনিরহাটের পাটগ্রামে আওয়ামী লীগের ইউনিয়ন সম্মেলনে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে নেতাকর্মী-সমর্থক ও ৩ পুলিশ সদস্য রয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে ফাঁকা গুলি ও টিয়ার সেল নিক্ষেপ করে পুলিশ।

সোমবার (২৫ নভেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার শ্রীরামপুর উচ্চ বিদ্যালয় মাঠে শ্রীরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার শ্রীরামপুর উচ্চ বিদ্যালয় মাঠে শ্রীরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের দ্বি-বার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে শ্রীরামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হাশেম ও রফিকুল আলম সভাপতি পদে প্যানেল দেন। প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন সম্মেলনস্থলে উপস্থিত হওয়ার আগে সভাপতি পদের দুই গ্রুপের স্লোগান দেওয়া নিয়ে সংঘর্ষ বাধে।

খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড টিয়ার সেল ও ফাঁকা গুলি ছোড়ে পুলিশ। এতে গুলিবিদ্ধসহ অন্তত ২০ জন নেতাকর্মী ও সমর্থক আহত হন। এ সময় নেতাকর্মীদের ছোড়া ইট-পাটকেলে ৩ পুলিশ সদস্য আহত হন।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তবে আহতদের নাম জানা যায়নি। এ ঘটনায় পাটগ্রামে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ফের সংঘর্ষের আশঙ্কায় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন্ত কুমার মোহন্ত বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড টিয়ার সেলসহ ফাঁকা গুলি করা হয়েছে। কি পরিমাণ টিয়ারসেল নিক্ষেপ করা হয়েছে তা এখন নিরুপণ করা সম্ভব নয়।

এ ঘটনায় ৩ পুলিশ সদস্যসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। তবে এদের মধ্যে কেউ গুলিবিদ্ধ আচেন কিনা তা সঠিক জানা যায়নি। বর্তমানে পরিস্থিতি অনেকটাই পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে বলেও জানান তিনি।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top