আজ বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৫:১৯ অপরাহ্


স্পোর্টস ডেস্ক :

শীর্ষস্থান নিরঙ্কুশ করার জন্য প্রয়োজন ছিল জয়। কিন্তু ম্যাচটা ছিল অ্যাওয়ে। লেগানেসের মাঠে। প্রতিপক্ষের মাঠে গিয়ে খেলা কতটা কঠিন, সেটা হাঁড়ে হাঁড়েই টের পান স্প্যানিশ লা লিগার কোচরা। আর্নেস্তো ভালভার্দের কপালেও সেই চিন্তার রেখা টেনে দিয়েছিল স্বাগতিক লেগানেস।

ম্যাচের ১২ মিনিটের মাথায়ই গোল করে বার্সাকে কাঁপিয়ে দিয়েছিল লেগানেস। স্বাগতিকদের হয়ে গোলটি করেন ইউসেফ এন-নাসেরি। রকি মেসার কাছ থেকে বল পেয়ে বাম পায়ের দারুণ এক শটে বার্সার জালে বল জড়িয়ে দেন ইউসেফ।

গোল হজম করার পর প্রথমার্ধেই অনেক আক্রমণ আর প্রতি আক্রমণে বার্সা চেষ্টা করেছিল সমতায় ফিরতে; কিন্তু সমতা নিয়ে প্রথমার্ধ শেষ করতে পারেনি তারা। ১-০ গোলে পিছিয়ে ছিল।

দ্বিতীয়ার্ধ শুরুর খানিক পরই গোল শোধ করে লিওনেল মেসিরা। ৫৩ মিনিটে সমতাসূচক গোলটি করেন লুইস সুয়ারেজ। লিওনেল মেসির বাঁ-পায়ের শট থেকে ভেসে আসা বলে দুর্দান্ত এক হেডে লেগানেসের জালে বল জড়ান সুয়ারেজ।

ম্যাচের ৭৯ মিনিটে বার্সার জয়সূচক গোলটি করেন চিলিয়ান তারকা আর্তুরো ভিদাল। কর্নার থেকে আসা বলটি ভিদাল পেয়ে যান বক্সের মধ্যে। এরপর বাম পায়ের শটে তিনি বল জড়ান লেগানেসের জালে। শেষ পর্যন্ত ২-১ গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা।

এই জয়ের ফলে ১৩ ম্যাচ শেষে ২৮ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে উঠে গেলো বার্সেলোনা। ১২ ম্যাচে ২৫ পয়েন্ট রিয়াল মাদ্রিদের। আজ রাতেই নিজেদের মাঠে রিয়াল সোসিয়েদাদের মুখোমুখি হচ্ছে লজ ব্লাঙ্কোজরা।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top