আজ রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৪:৪০ পূর্বাহ্ন

শিরোনাম

 

  নিজস্ব প্রতিবেদক : 

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, পেঁয়াজ কেলেঙ্কারির ঘটনায় জড়িতদের বিরুদ্ধে সরকার কোনো ব্যবস্থা নেয়নি। এখন সরকারের কতিপয় মন্ত্রী-এমপির মদদে চালের ব্যবসায়ীরাও বেপরোয়া হয়ে উঠছে। চালের দামও বাড়তে শুরু করেছে। রোববার (১৭ নভেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, পেঁয়াজের সঙ্গে চালের দামও পাল্লা দিয়ে বাড়ছে। সরকারের প্রচ্ছন্ন ছত্রছায়ায় সিন্ডিকেটের নজর এখন চালের বাজারেও। দাম নিয়ন্ত্রণে সরকারের কোনো সংস্থার দৃশ্যমান পদক্ষেপ নেই। এখন চালও জনগণকে বাড়তি দরে কিনতে হচ্ছে।

‘বাজারে সরকারের কোনো নজরদারি নেই। যে যেভাবে পারছে সাধারণ মানুষের টাকা লুটে নিচ্ছে। গত কয়েকদিন চালের দাম কেজিতে ৪ থেকে ৬ টাকা পর্যন্ত বেড়েছে। সরকার বলেছে, সারাদেশে চালের পর্যাপ্ত মজুদ রয়েছে।’

তিনি বলেন, চালের আমদানিও গত বছরের এই সময়ের চেয়ে বেশি। পাইকারি ও খুচরা বাজারে সরবরাহও স্বাভাবিক। কোথাও চালের কোনো ঘাটতি বা সংকট নেই। তারপরও বাড়ছে চালের দাম।

বিএনপির মুখপাত্র রিজভী বলেন, চালসহ নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে বিএনপির উদ্যোগে সোমবার (১৮ নভেম্বর) সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সভা অনুষ্ঠিত হবে।

এছাড়া একই ইস্যুতে দেশব্যাপী মহানগর ও জেলা সদরে কর্মসূচি পালিত হবে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপির অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top