আজ বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৮:১৭ পূর্বাহ্ন

শিরোনাম

নিজস্ব প্রতিবেদক :

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, পেঁয়াজের দাম বাড়ার সঙ্গে জড়িত ব্যবসায়ীদের চিহ্নিত করে তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। জনগণকে জিম্মি করে ব্যবসা করা কোনো নীতি হতে পারে না।

জাতীয় প্রেসক্লাবে রোববার আয়োজিত এক স্মরণসভায় তথ্যমন্ত্রী এসব কথা বলেন। মাওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভাসানী ঐক্যজোট (বিওজে) এবং ন্যাপ ভাসানী যৌথভাবে এই স্মরণসভার আয়োজন করে।

তথ্যমন্ত্রী বলেন, পেঁয়াজের মূল্যবৃদ্ধির সঙ্গে জড়িত দুষ্কৃতকারীদের খুঁজে বের করতে গোয়েন্দা সংস্থাগুলো মাঠে রয়েছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নেবে। তিনি আরও বলেন, শিগগিরই দেশে উৎপাদিত পেঁয়াজ বাজারে আসবে। টিসিবি দেশের বিভিন্ন এলাকায় সাশ্রয়ী মূল্যে পেঁয়াজ বিক্রি করছে। দাম শিগগিরই কমে যাবে।

পেঁয়াজ নিয়ে বিএনপির বিক্ষোভ কর্মসূচির কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়ার স্বাস্থ্য ইস্যুতে রাজনীতি করা ছেড়ে দিয়ে পেঁয়াজকে পুঁজি করায় আমি বিএনপি এবং মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ধন্যবাদ জানাতে চাই।’ তিনি বলেন, সরকার বিরোধী দলগুলোর কাছ থেকে গঠনমূলক সমালোচনা আশা করে। বিরোধী দলগুলো সরকারের ব্যর্থতার সমালোচনা করবে। তবে সমাজের বিভিন্ন সেক্টরে সরকারের সাফল্য নিয়েও তাদের কথা বলা উচিত।

তথ্যমন্ত্রী বলেন, মাওলানা ভাসানী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁদের সমসাময়িক নেতারা ক্ষমতার জন্য রাজনীতি করেননি। তাঁরা সাধারণ মানুষের কল্যাণ এবং একই সঙ্গে সমাজ ও দেশকে বদলে দেওয়ার জন্য রাজনীতি করেছেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন আওয়ামী লীগের ঢাকা দক্ষিণ ইউনিটের সাধারণ সম্পাদক শাহে আলম, আওয়ামী লীগের নেতা বলরাম পোদ্দার, এম এ করিম এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top