আজ বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৭:৪৭ পূর্বাহ্ন

শিরোনাম

মো.আকতার হোসেন, খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে আলোচিত গৃহবধূ শিরিন আক্তার হত্যা মামলায় ঘাতক স্বামী নিজাম উদ্দিনকে মৃত্যুদন্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। রবিবার (১৭ নভেম্বর) খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজা মো: আলমগীর হাসান এ রায় দেন।

এ সময় মামলার একমাত্র আসামী নিজাম উদ্দিন আদালতে উপস্থিত ছিলেন। রায়ে আদালত তার পর্যবেক্ষণে বলেন, গৃহবধূ শিরিনা আক্তার শিরিনকে স্বামী নিজাম উদ্দন ঠান্ডা মাথায় হত্যা করেছে। এ হত্যাকাণ্ডকে ধামাচাপা দিতে নানা ছলচাতুরির আশ্রয় নিয়ে হত্যাকে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার চেষ্টা করে নিজাম উদ্দিন। আদালত বাংলাদেশ সুপ্রীম কোর্ট, হাইকোর্ট বিভাগের অনুমোদন সাপেক্ষে মৃত্যু না হওয়া পর্যন্ত আসামী নিজাম উদ্দিনকে ফাঁসির রুজ্জুতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হোক।

মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী মো: নিজাম উদ্দিনের মৃত্যু দণ্ডাদেশ সংক্রান্ত সকল আইনের বিধান মতে হাইকোর্ট বিভাগের অনুমোদনের জন্য প্রেরণের নির্দ্দেশ দেন। রায়ে আসামী আপীল করতে মনস্থির করলে রায় ঘোষণার সাত কার্য দিবসের মধ্যে আপীল দায়ের করতে পারবে।

তাজুল ইসলাম মামলার রায়ে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, তার মেয়েকে মিথ্যা প্রলোভনে প্রেমের ফাঁদে ফেলে বিয়ে করার পরও মেয়ের সুখের কথা ভেবে শহরের শাল বাগান এলাকায় মেয়ের স্বামী নিজাম উদ্দিনকে ১০ শতক জমি কিনে সেখানে বাড়ি করে দেওয়া হয়। পরবর্তিতে গাড়িও কিনে দেওয়া হয়। তিনি দ্রুত রায় কার্যকর হবে বলে আশা প্রকাশ করেন।

পাবলিক প্রসিকিউটর এডভোকেট বিধান কানুনগো রায়ে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, মামলা চলাকালীন রাষ্ট্রপক্ষ মোট ১০জনের স্বাক্ষ্য আদালতে উপস্থাপন করা হয়। মাত্র এক বছরের মাথায় আদালত রায় ঘোষণা করেন।

অপর দিকে আসামীপক্ষের আইনজীবি এডভোকেট মো: আরিফ এ রায়ের বিরুদ্ধে আপীল করা হবে বলে জানান।

উল্লেখ্য,গত বছরের ৩ অক্টোবর দিবাগত রাত সাড়ে ১২ টায় পরকীয়া প্রেমে বাধা দেওয়ায় শিরিনা আক্তার শিরিনকে স্বাসরুদ্ধ করে হত্যা করে স্বামী নিজাম উদ্দিন। স্ত্রীকে হত্যার পর এক বছরের শিশু কন্যাকে শ্বশুর বাড়িতে রেখে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ঘাতক নিজাম উদ্দিনকে আটক করে পুলিশে দেয় পরিবারের সদস্যরা।

এ ঘটনায় পরের দিন ৪ অক্টোবর শিরিনা আক্তার শিরিন’র পিতা মো: তাজুল ইসলাম খাগড়াছড়ি সদর থানায় (মামলা নং০৩,তারিখ-০৪-১০-২০১৮ ইং ধারা ৩০২ দ:বি) দায়ের করে। শিরিনা আক্তার শিরিন হত্যার বিচার দাবীতে খাগড়াছড়িতে মানববন্ধনসহ নানা কর্মসূচি পালিত হয়।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top