আজ বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১:৩০ অপরাহ্

শিরোনাম

নিজস্ব প্রতিবেদক :

ভারতের সঙ্গে চুক্তি নিয়ে বিএনপি নেতাদের করা সমালোচনার জবাবে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপি ভারতবিরোধী রাজনীতি চালিয়ে যেতে এবং জনগণকে বিভ্রান্ত করার জন্য ভারতবিরোধী বক্তব্য দিতে অভ্যস্ত। রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির সভা শেষে শনিবার তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ ভারতকে পানি দেয়নি। কিন্তু বিএনপি নেতারা ফেনী নদীর পানি ইস্যু নিয়ে মিথ্যা তথ্য ছড়াচ্ছেন। খালেদা জিয়া তো ভারত সফরে গঙ্গা নদীর পানির হিস্যা নিয়ে কথা বলতেই ভুলে গিয়েছিলেন। তাদের (বিএনপি) পানির ইস্যু নিয়ে কথা বলার নৈতিক অধিকার নেই।

হাছান মাহমুদ বলেন, ভারত আগে থেকেই ফেনী নদী থেকে পান করার পানি নিয়ে ব্যবহার করে আসছিল, যা মাত্র শূন্য দশমিক ৫ শতাংশ। এখন বাংলাদেশ সরকার এটিকে একটি কাঠামোর আওতায় নিয়ে এসেছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে তথ্যমন্ত্রী বলেন, ‘আমি তাঁকে বলতে চাই, নিজেদের মধ্যে ঐক্য বজায় রাখুন। আওয়ামী লীগ চায় দেশের রাজনীতিতে বিএনপি একটি শক্তিশালী রাজনৈতিক দল হিসেবে অস্তিত্ব ধরে রাখুক। আমরা সব সময়ই শক্তিশালী বিরোধী দল চাই। শক্তিশালী গণতন্ত্রের জন্য শক্তিশালী বিরোধী দলের প্রয়োজন।’

ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের জন্য ওয়েজ বোর্ড গঠনের বিষয়ে মন্ত্রী বলেন, ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের চাকরির জন্য পৃথক গাইডলাইন প্রণয়ন করা দরকার।

সভায় আওয়ামী লীগের উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top