আজ সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০১:১৭ পূর্বাহ্ন

শিরোনাম

নিজস্ব প্রতিবেদক :

পেঁয়াজের লাগামহীন ঊর্ধ্বমূল্যে অতিষ্ঠ হয়ে ‘বাণিজ্যমন্ত্রী ও সচিবের কাছে জনগণ জানতে চায় পেঁয়াজের দাম আর কত বাড়বে?’ এ প্রশ্নের উত্তর চেয়ে মানববন্ধন করেছে আমাদের সংঘ সামাজিক সাংস্কৃতিক সোসাইটি নামক একটি সংগঠন। শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, গত কয়েক মাসে ধাপে ধাপে পেঁয়াজের দাম বেড়ে ৩০ থেকে ২৩০ টাকায় এসে দাঁড়িয়েছে। এতে সাধারণ মানুষ আজ দিশেহারা। কারণ পেঁয়াজ একটি নিত্যপ্রয়োজনীয় পণ্য। আমরা এতদিনে ভেবেছিলাম পেঁয়াজের দাম কমবে কিন্তু কমা তো দূরের কথা দিন দিন পেঁয়াজের দাম নাগালের বাইরে চলে যাচ্ছে। এ মানববন্ধনের মাধ্যমে বাণিজ্যমন্ত্রী ও সচিবের কাছে জানতে চাই পেঁয়াজের দাম আর কত বাড়বে?

তারা আরও বলেন, বাণিজ্যমন্ত্রী তো আগেই বলেছিলেন পেঁয়াজের দাম কমার সম্ভাবনা নেই। তার এই কথায় উদ্বুদ্ধ হয়ে দুর্নীতিবাজ ব্যবসায়ীরা পেঁয়াজের দাম বাড়িয়েই চলছেন। কিন্তু তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না। পৃথিবীর বিভিন্ন দেশ থেকে পেঁয়াজ আমদানি করা হচ্ছে বলে আমরা শুনতে পাচ্ছি। আমরা আমদানিকৃত পেঁয়াজের মূল্য জাতির সামনে প্রকাশের দাবি করছি। কত টাকায় পেঁয়াজ আমদানি করে কত টাকা বিক্রি করা হচ্ছে, তা জানা আমাদের অধিকার। পেঁয়াজের দাম বাড়ার সঙ্গে সঙ্গে অন্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামও বিভিন্ন ভাবে অসাধু ব্যবসায়ীরা বাড়াচ্ছেন। আমরা এই অসহনীয় অবস্থার পরিত্রাণ চাই।

আয়োজক সংগঠনের সভাপতি বাহারানে সুলতান বাহারের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের সভাপতি হারুন চৌধুরী, জাগো বাংলাদেশের সভাপতি ফরিদ খান, সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ মোস্তাফা, সম্মিলিত সাংবাদিক পরিষদের সাধারণ সম্পাদক জালালউদ্দিন জুয়েল, অগ্রগামী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক গোলাম ফারুক মজনু প্রমুখ।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top