আজ বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১:১৯ অপরাহ্

শিরোনাম

ক্রীড়া প্রতিবেদক :

ভারত সিরিজের জন্য দেশ ত্যাগ করার আগের দিন সন্ধ্যায় একটি খবরে নিস্তব্ধ হয়ে যায় পুরো বাংলাদেশ। আর সেটি হলো, জুয়াড়ির দেওয়া ম্যাচ পাতানোর প্রস্তাব গোপন করার অপরাধে সাকিব আল হাসানকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)।

এই খবর এমন একটি সময় (২৯ অক্টোবর সন্ধ্যা) আসে যখন ভারত সফরের জন্য সাকিবের ব্যাগ গোছানোর কথা ছিল। এরপর দেশজুড়ে আলোচনায় তার নিষিদ্ধের খবর।

এই আলোচনা বাংলাদেশ ছাপিয়ে ভারতেও কম হয়নি। ভারতীয়রা বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সাকিবকেই বেশি চেনেন। আইপিএল খেলার কারণে এই পরিচিতি আরও বেশি পায়। ভারতের বিপক্ষে প্রথম টেস্টের আগে মোহাম্মদ মিথুন সংবাদমাধ্যমের সামনে কথা বলতে এলে এ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন তিনি।

কৌশলী মিথুন জানান, সাকিবকে তারা মিস করেন। তবে পেছেন তাকানোর সুযোগ নেই। তিনি বলেন, সাকিব ভাইকে রিপ্লেস করার অবস্থা আমাদের নেই। অবশ্যই তাকে মিস করব। তিনি থাকলে তার অভিজ্ঞতা কাজে দিত। তিনি যেহেতু নেই সেটা চিন্তা না করে যারা আছি কীভাবে ভালো করতে পারি সেদিকে মনোযোগ দিচ্ছি, পেছেন তাকানোর কোনো সুযোগ নেই।’

সাকিব নিষিদ্ধ হওয়ার পরেই দুই ফরম্যাটে তড়িঘড়ি করে অধিনায়ক ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। টেস্টে মুমিনুল হক ও টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়। আগামী বৃহস্পতিবার ইন্দোরের হলকার স্টেডিয়ামে প্রথম টেস্ট খেলতে নামবে বাংলাদেশ।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top