আজ শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৩:৪৭ অপরাহ্

শিরোনাম

নিজস্ব প্রতিবেদক :

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপি ‘নেতিবাচক ও অসুস্থ’ রাজনীতি করছে। তাই এই দল থেকে আরও অনেক সিনিয়র নেতা বের হয়ে যাবে। তথ্যমন্ত্রী আজ মঙ্গলবার সচিবালয়ের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংকালে বলেন, বিএনপির রাজনীতি ১১ বছর ধরে তত্ত্বাবধায়ক সরকার, নির্বাচন কমিশন, খালেদা জিয়া ও তারেক রহমানকে কেন্দ্র করেই চলছে। দলটি সাধারণ মানুষের কল্যাণে রাজনীতি করে না।

হাছান মাহমুদ বলেন, বিএনপি তাদের নিজ স্বার্থে রাজনীতি করে, গণমানুষের জন্য নয়। তারা ধ্বংসাত্মক রাজনীতি করে এবং সাধারণ মানুষের ওপর পেট্রলবোমা নিক্ষেপ করে। এ জন্য দলটি জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়ের একটি মন্তব্যের সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, দলটির জ্যেষ্ঠ নেতারাও আর দলে থাকবে না। বিএনপি সামনে ভবিষ্যতে পরিণতি স্পষ্ট হয়ে যাবে। ‘অনেক মানুষের মতো আমিও গয়েশ্বর চন্দ্র রায়কে জিজ্ঞাসা করতে চাই যে, তিনি কখন বিএনপি ত্যাগ করবেন।’

হাছান মাহমুদ বলেন, বিএনপিতে অভ্যন্তরীণ গণতন্ত্র বলে কিছু নেই। দলটির স্থায়ী কমিটির সদস্যরা সিদ্ধান্ত নিতে পারছেন না। বিদেশ থেকেই সব সিদ্ধান্ত আসছে। দলটির সাজাপ্রাপ্ত পলাতক ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সব সিদ্ধান্ত নিচ্ছেন। এ জন্যই দলটি জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিএনপির অনেক নেতা বিভিন্ন স্তরের আওয়ামী লীগ নেতৃবৃন্দের সঙ্গে যোগাযোগ করেছেন। কিন্তু আওয়ামী লীগে আর একজন বিএনপি নেতাকেও নেওয়া সম্ভব নয়।

তথ্যমন্ত্রী বলেন, ‘শহীদ নূর হোসেন সম্পর্কে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমানের বক্তব্য দুঃখজনক ও অগ্রহণযোগ্য। তবে তিনি নিজের ভুল বুঝতে পেরে এই মন্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা চাওয়ায় আমি তাঁকে ধন্যবাদ জানাই।’

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top