আজ শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৫:৩৯ পূর্বাহ্ন

শিরোনাম

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সারা দেশের সদস্যদের (রুকন) প্রত্যক্ষ ভোটে দলটির আমির নির্বাচিত হয়েছেন শফিকুর রহমান। আজ মঙ্গলবার দলটির কেন্দ্রীয় নির্বাচন কমিশন সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

দলীয় সূত্রে জানা যায়, তিন সদস্যের আমির প্যানেল করা হয়েছিল। প্যানেলে এক নম্বরে ছিলেন শফিকুর রহমান। দুই নম্বরে ছিলেন মুজিবুর রহমান ও তৃতীয় ছিলেন মিয়া গোলাম পরওয়ার। জামায়াতের সারা দেশের রুকনদের ভোটে শফিকুর রহমান আমির নির্বাচিত হয়েছেন। এর আগে তিনি ছিলেন জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল।

এক বিজ্ঞপ্তিতে জামায়াতে ইসলামী জানায়, গত ১৭ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হয়। মঙ্গলবার নির্বাচনের এই ফল ঘোষণা করা হয়েছে। এতে শফিকুর রহমান আমির নির্বাচিত হয়েছেন।

ডা. শফিকুর রহমান ১৯৫৮ সালের ৩১ অক্টোবর মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মরহুম আবরু মিঞা ও মাতার নাম মরহুমা খাতিবুন নেসা। তার বর্তমান ঠিকানা সিলেট মহানগরীর শাহপরান থানার সবুজবাগ এলাকায়।

ছাত্রজীবনে ইসলামী ছাত্রশিবিরের সিলেট শহর শাখার সভাপতি ছিলেন তিনি। ১৯৮৩ সালে সিলেট মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন শফিকুর। ১৯৮৫ সালে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শুরার সদস্য হন তিনি। ১৯৮৬ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত সিলেট জেলা শাখা জামায়াতের সেক্রেটারি ছিলেন তিনি।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top