আজ শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৩:১৪ অপরাহ্

শিরোনাম

নরসিংদী প্রতিনিধি :

টেকসই শিল্পোন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন। তিনি বলেন, টেকসই শিল্পোন্নয়নের লক্ষ্যে শিগগিরই নরসিংদীতে মহাসড়কের পাশে শিল্পপার্কের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হবে। এতে দেশে কর্মসংস্থান সৃষ্টি হবে। আমাদের যে উন্নয়নযাত্রা শুরু হয়েছে তা অব্যাহত থাকবে।

শুক্রবার (৮ নভেম্বর) সন্ধ্যায় নরসিংদীর আবদুল কাদির মোল্লা সিটি কলেজে শিল্পমন্ত্রীকে দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

মন্ত্রী বলেন, সারাদেশে যখন এই কলেজের সুনাম শুনি গর্বে বুক ভরে যায়। আমাদের দেশের অনেক ধনী আছেন, যারা সুইস ব্যাংকে টাকা রাখেন, তারা কিন্তু কাদির মোল্লার মতো উদার মনের হতে পারবেন না। তিনি নরসিংদীসহ আশপাশের জেলায়ও কয়েকশ’ শিক্ষা প্রতিষ্ঠান করে দিয়েছেন। যা আজকের শিক্ষাব্যবস্থায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

তিনি আরও বলেন, এক সময় পাকিস্তান আমাদেরকে শোষণ করতো, এখন বাংলাদেশের মতো হতে চায়। বাংলাদেশের উন্নয়ন দেখে তারা ঈর্ষাণ্বিত। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। অনুষ্ঠানে আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের পক্ষ থেকে মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছাসহ ক্রেস্ট তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে কলেজে অধ্যয়নরত দেশের ৫৩টি জেলার শিক্ষার্থী ও তাদের অভিভাবকসহ স্থানীয়রা অংশ নেন। কলেজের প্রতিষ্ঠাতা ও থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুল কাদির মোল্লার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. হাবিবুর রহমান আকন্দ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কমল কুমার ঘোষ। এরআগে, সকালে কলেজটির একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ মো. মাহমুদুল হাসানের সভাপতিত্বে নবীনবরণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top