আজ বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০২:৪৮ অপরাহ্

শিরোনাম

জেলা প্রতিনিধি : 

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, আগামীতে বাংলাদেশ হবে উন্নত দেশ। এ উন্নত দেশের ঘোষণা দিয়ে শেখ হাসিনা বসে থাকেননি, একটি নকশা তৈরি করেছেন। আজকে আমাদের মাথাপিছু আয় ২ হাজার মার্কিন ডলার। আগামীতে মাথাপিছু সাড়ে ১২ হাজার মার্কিন ডলার আয়ের বাংলাদেশ গড়া হবে। সে লক্ষ্যে কাজ করা হচ্ছে।

সোমবার (১১ নভেম্বর) বিকলে মুন্সীগঞ্জে ১০ দিনব্যাপী বিনামূল্যে প্লাস্টিক সার্জারি ক্যাম্পের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শহরের মুক্তিযুদ্ধ সংসদ সংলগ্ন বঙ্গবন্ধু শেখ মুজিব সড়কে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এলজিআরডি মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু বেচেঁ থাকলে ২০০০ সালেই বাংলাদেশ সিঙ্গাপুরের মতো, কোরিয়ার মতো হতো। কিন্তু দেশবিরোধী শক্তি, বিএনপি-জামায়াতের লোকেরা তাকে বাচঁতে দেয়নি। বর্তমানে শেখ হাসিনা সরকারের উদ্যোগে একশোটি ইকোনোমিক জোন তৈরি করা হয়েছে। এতে কর্মসংস্থান হবে কোটি কোটি মানুষের।

মুন্সীগঞ্জের আড়িয়াল বিলে বিমানবন্দর নির্মাণ প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশের জন্য একটি আন্তর্জাতিক বিমানবন্দর যথেষ্ঠ নয়, এটা বুঝতে পেরেই প্রধানমন্ত্রী আড়িয়াল বিলে বিমানবন্দর নির্মাণের উদ্যোগ নেন। কিন্তু বিএনপি-জামায়াতের লোকেরা বিমানবন্দর করতে দেয়নি। এজন্য অন্যভাবে ঢাকায় আন্তর্জাতিক বিমানবন্দরে বিনিয়োগ করা হয়েছে। অন্যান্য বিমানবন্দরকে উন্নত করার উদ্যোগ নেয়া হয়েছে। বিমানবন্দর সম্পর্কে কোনো আশ্বাস দেয়া যাবে না। আড়িয়ালে বিমানবন্দর নির্মাণের সম্ভাবনা হাত থেকে বহু দূরে চলে গেছে।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান নূর মোহাম্মদের সভাপতিত্বে ও মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র মো. ফয়সাল বিপ্লবের সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মৃনাল কান্তি দাস, মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মির্জা আব্বাস, ডা. চ্যান্তাল ভ্যান ডার হর্স্ট প্রমুখ।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top