আজ বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১:২৪ অপরাহ্

শিরোনাম

নিজস্ব প্রতিবেদক :

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর সম্ভাব্য ক্ষয়ক্ষতি এড়াতে বন্ধ থাকা চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আজ সকাল ৬টা থেকে ফ্লাইট অপারেশন কার্যক্রম আবারো শুরু হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারোয়ার-ই-জামান।

তিনি বলেন, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর সম্ভাব্য ক্ষয়ক্ষতি এড়াতে গতকাল শনিবার বিকেল ৪টা থেকে আজ রোববার (১০ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত মোট ১৪ ঘণ্টা চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান ওঠানামা সহ সবধরনের অপারেশনাল কার্যক্রম বন্ধ ছিল। তবে এখন পর্যন্ত চট্টগ্রাম ঘূর্ণিঝড় কেন্দ্রের বাইরে থাকায় আবারো বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা স্বাভাবিক করা হয়েছে।

এদিকে রোববার ভোর ৬টার দিকে দেয়া ২৯ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, প্রবল আকারে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ ভোর ৫টায় সুন্দরবনের কাছ দিয়ে পশ্চিমবঙ্গ-খুলনা উপকূল অতিক্রম করেছে। বর্তমানে খুলনা ও দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলে প্রবল ঘূর্ণিঝড় আকারে অবস্থান করছে বুলবুল। এটি আরও উত্তরপূর্ব দিকে অগ্রসর ও ক্রমশ দুর্বল হতে পারে।

মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে ১০ নম্বর এবং চট্টগ্রাম সমুদ্রবন্দরে ৯ নম্বর মহাবিপদ সংকেত বহাল রয়েছে।

ঘূর্ণিঝড় অতিক্রমকালে চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা জেলা সমূহ এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরে ভারী থেকে অতি ভারী বৃষ্টিসহ ঘণ্টায় ৮০ থেকে ১০০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top