আজ বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১:৫৯ অপরাহ্

শিরোনাম

বিশেষ সংবাদদাতা :

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় সরকার প্রস্তুত।সরকারের পাশাপাশি আওয়ামী লীগও ব্যাপক প্রস্তুতি নিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে উপকূলীয় অঞ্চলে জনগণের জানমালের নিরাপত্তা দিতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

শনিবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যণ উপকমিটির সঙ্গে বৈঠক শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, উপকূলীয় অঞ্চল থেকে ১৮ হাজার লোককে ইতোমধ্যে সরিয়ে নেয়া হয়েছে। চার হাজার ৫১৬টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি নৌবাহিনীর পাঁচটি উদ্ধারকৃত জাহাজ প্রস্তুত রাখা হয়েছে। ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে একটি মনিটরিং টিম খোলা হয়েছে। আওয়ামী লীগ ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর নেতৃত্বে এ টিম গঠন করা হয়। এছাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পদক সারাদেশের ঘূর্ণিঝড় মনিটরিং করছেন।

তিনি বলেন, উপকূলীয় অঞ্চলে মাইকিং করে ব্যাপক প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। রেডক্রিসেন্ট ও অন্যান্য সংগঠনের স্বেচ্ছাসেবকরা উপকূলের আশ্রয়কেন্দ্রগুলোতে সহযোগিতা দিচ্ছেন। আশ্রয়কেন্দ্রগুলোতে মেডিকেল টিমের সদস্যরাও কাজ করছেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ত্রাণ ও সমাজকল্যণ উপকমিটির সদস্য সচিব ও আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আজমত উল্লাহ, আনোয়ার হোসেন প্রমুখ।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top