আজ সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০১:১৯ পূর্বাহ্ন

শিরোনাম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা :

দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে না পারা নিজেদের ব্যর্থতা বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। তবে খালেদা জিয়া মুক্তি পাবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

আজ মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে বিএনপির স্থায়ী কমিটির প্রয়াত সদস্য তরিকুল ইসলামের স্মরণসভায় এই মন্তব্য করেন মওদুদ আহমদ।

অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তরিকুল ইসলাম ও সাদেক হোসেন খোকার প্রতি শ্রদ্ধা জানাতে হলে দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সবাইকে তিনি আত্মত্যাগের আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, ‘দেশের মানুষের আস্থা রয়েছে খালেদা জিয়ার ওপরে, তাই তাঁকে আটকে রাখা হয়েছে। আমরা যদি তরিকুল ইসলাম ও সাদেক হোসেন খোকার প্রতি শ্রদ্ধা জানাতে চাই, তাহলে অবশ্যই দেশনেত্রী খালেদা জিয়াকে আমাদের মুক্ত করতে হবে। তাই খালেদা জিয়াকে মুক্তি, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এবং একটি নির্বাচন কমিশন গঠন করে নির্বাচন করে জনগণের সরকার প্রতিষ্ঠা করাই আমাদের লক্ষ্য। আসুন, সে লক্ষ্যে আমরা সবাই আত্মত্যাগ করি।’

সিপিডির গবেষণা প্রতিবেদন উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, সিপিডি বলছে বাংলাদেশের প্রতিটি অর্থনীতির স্তম্ভ ধ্বংস হয়ে যাচ্ছে। ব্যাংক লুট, শেয়ারবাজার লুট, টাকা পাচার-এক লাখ হাজার কোটি টাকা পাচার হয়েছে ব্যাংকের মাধ্যমে, যা দিয়ে পাঁচটি পদ্মা সেতু নির্মাণ করা যেত।

মির্জা ফখরুল অভিযোগ করেন করে বলেন, সরকার গণতন্ত্র ও বিরোধী রাজনীতিকে ধ্বংস করার জন্য সর্বশক্তি নিয়োগ করেছে। সারা দেশের নির্যাতন-নিপীড়ন ১৯৭১ সালের পাকিস্তানি নির্যাতনকেও ছাড়িয়ে গেছে বলে দাবি করেন বিএনপির মহাসচিব।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, তরিকুল ইসলাম ছিলেন ত্যাগী ও পরীক্ষিত রাজনীতিবিদ। দেশ বাঁচাতে হলে তাঁর মতো রাজনীতিবিদদের আদর্শ সামনে রেখে এগোতে হবে।

স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেন, তরিকুল ইসলামের মতো রাজনীতিবিদ এখন দেখা যায় না। রাজনীতি এখন দুর্বৃত্তদের হাতে। তিনি আরও বলেন, এত দিনে খালেদা জিয়াকে মুক্ত করতে না পারা তাঁদের ব্যর্থতা। তবে তিনি মুক্তি পাবেন বলে আশা প্রকাশ করেন মওদুদ।

সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু প্রমুখ।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top