আজ বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০২:০২ অপরাহ্

শিরোনাম

হাসিবুর রহমান তুষার, ময়মনসিংহ :

“সূর্য অস্ত যায় নব্য আলোয় উদিত হওয়ার তরে…এসো মিলি,মিলেছি সুরের মেলায়” ০৩ নভেম্বর রবিবার সন্ধ্যায় ময়মনসিংহ জেলা শিল্পকলা একাডেমি’র নিয়মিত আয়োজন “পাক্ষিক শ্রোতার আসর” এর ৮০তম আসর অনুষ্ঠিত হয়। নিয়মিত এ আয়োজনটি শ্রোতার হৃদয় সাড়া দিয়ে ৪র্থ বর্ষে পদার্পণ করায় ‘‘শুভেচ্ছা কথন ও সঙ্গীতানুষ্ঠান’’ শীর্ষক এ আসরটি সাজানো হয় ভিন্ন আঙ্গিকে।

বিগত ৭৯টি আসরে অংশ নেয়া শিল্পীদের নিয়ে সাজানো হয় আসরটি। নন্দিত উপস্থাপক সারোয়ার জাহানের সঞ্চালনায় সংগীত পরিবেশন করেন শ্রী বিজন তোপদার, প্রদীপ চক্রবর্তী, নূছরাত ইমাম বুলটি, আবু রায়হান, মায়াবী রেনেসা, ওয়াদুল হক অপু সহ আরো অনেকে। জেলা কালচারাল অফিসার জনাব আরজু পারভেজ এর তত্ত্বাবধানে সপ্তাহের রবিবার এ আয়োজনের মধ্য দিয়ে ময়মনসিংহের সাংস্কৃতিক পরিমন্ডলে ব্যাপক পরিবর্তন পরিলক্ষিত হয়েছে, শিল্পীদের সাথে যন্ত্রশিল্পীরাও পেয়েছে প্রতিভার মূল্যায়ন কিংবা নিজেকে বিকশিত করার মঞ্চ… কেউ কেউ নিজেকে সংগীতশিল্পী হিসেবে পরিচয় করিয়ে দিতেও সক্ষম হয়েছে এ আয়োজনের মধ্য দিয়ে। আর দর্শক শ্রোতারা পেয়েছেন শহুরে যান্ত্রিকতার আড়ালে আপনমনে সুর শ্রবণের কিছুটা সময়।

সময় সল্পতার অতৃপ্ত বাসনা নিয়েই ঘরে ফিরতে হয় প্রতিটি আসর শেষে। আর দর্শক হৃদয় অতৃপ্ততার এ বাসনাকে কেন্দ্র করেই পাক্ষিক শ্রোতার আসর নামক আয়োজনটি রূপান্তরিত হয়েছে সাপ্তাহিক আয়োজনে। বর্তমানে সপ্তাহের প্রতি রবিবারেই এ আসর বসে। এ আয়োজনটির ধারাবাহিকতা বজায় থাকবে এমনটা প্রত্যাশা করেন ময়মনসিংহের সংগীত প্রেমি দর্শক শ্রোতা।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top