আজ বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১:২৬ অপরাহ্

শিরোনাম

নিজস্ব প্রতিবেদক :

সার্বভৌমত্ব রক্ষা পরিষদ (সরপ) নামে নতুন একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। রবিবার (৩ নভেম্বর) সংগঠনের প্রতিষ্ঠাতা মোঃ আবু সায়েম মিয়া স্বাক্ষরিত প্যাডে মোজাম্মেল হককে আন্তর্জাতিক সমন্বয়কারী ঘোষণা করা হয়। দেশের বিভিন্ন সার্বভৌমত্ব ও সামাজিক সমস্যা নিরসণে কাজ করবে এই সংগঠন।

উক্ত সংগঠনে সমাজসেবক, রাজনৈতিক ব্যক্তিত্ব হিসাবে মোজাম্মেল হক’কে সার্বভৌমত্ব রক্ষা পরিষদ (সরপ)’র আন্তর্জাতিক সমন্বয়কারী হিসাবে নির্বাচিত করা হয়।

তিনি আন্তর্জাতিক সমন্বয়কারী নির্বাচিত হওয়ায় (সরপ)র প্রতিষ্ঠাতা মোঃ আবু সায়েম মিয়াকে আন্তরিক অভিনন্দন জানান। এসময় তিনি বলেন, ৩০ লাখ শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করে আধিপত্যবাদ, সাম্প্রদায়িকবাদ এবং সকল ষড়যন্ত্র ও চক্রান্তকারী হাত থেকে সোচ্চার থাকার আহবান রইলো। আমার আরোও বিশ্বাস আপনার উপর অর্পিত দায়িত্ব সততা, নিষ্ঠা ও আন্তরিকতা এবং সাহসিকতার সাথে যথাযথভাবে পালন করিবেন।

তিনি আরও বলেন, দেশে ক্ষমতায় আসীন গোষ্ঠী কারো না কারো স্বার্থ রক্ষা করে চলেছেন। দেশের মানুষের সমস্যা সংকট নিরসনের চেয়ে বিশেষ গোষ্ঠীর হয়ে কাজ করতেই তাদের বেশি স্বাচ্ছন্দ।

তিনি বলেন, উন্নয়নের কথা বলে ভুয়া ও বিনা ভোটের মাধ্যমে ক্ষমতা দখলের মাধ্যমে জনগণকে সাময়িক বোকা বানানো গেলেও সেটা দীর্ঘমেয়াদি হবে না। আমাদের অর্জিত স্বাধীনতা ও স্বার্বভৌমত্বকে রক্ষার জন্য হাতে গোনা ক্ষমতালোভী গোষ্ঠী ছাড়া দেশপ্রেমিক বাঙ্গালী একদিন প্রতিবাদে নেমে আসবে।

বিবৃতিতে সংগঠনের পক্ষ থেকে আরও বলা হয়, দেশে চলমান সরকার লোভ লালসায় পড়ে যেভাবে দেশের স্বার্বভৌমত্ব বিকিয়ে দিতে কুন্ঠাবোধ করে না, সেই দূর্বল, লোভী সরকারকে পদত্যাগে বাধ্য করতে জনগণ মাঠে নেমে আসবে।

সরকারের সমালোচনা করে মোজাম্মেল হক বলেন, সীমান্তে হত্যা, দূর্বল পররাষ্ট্রনীতি এবং লোভের বশবর্তী হয়ে ১৫ লাখের বেশি রোহিঙ্গাকে দেশে জায়গা দেয়ার মধ্য দিয়ে সারাদেশে একটা অরাজক পরিস্থিতি তৈরির সুযোগ করে দেয়া হয়েছে। খুন, গুম, ধর্ষন আজ প্রতিদিনের রুটিনে পরিণত হয়েছে। এভাবে একটি দেশ চলতে পারে না।

এসময় নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানানো হয় বিবৃতিতে। বলা হয়, ৭১ এর মুক্তিযুদ্ধটা ছিল দেশকে স্বাধীন করার জন্য৷ দেশ এখনও একটা সংকটকালীন সময় পাড় করছে। ফলে দেশকে রক্ষায় আমাদের সবাইকে কাজ করতে হবে।

সেজন্য সবাইকে সার্বভৌমত্ব রক্ষা পরিষদ (সরপ) এ যোগ দেয়ার আহ্বান জানানো হয় সংগঠনের পক্ষ থেকে।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top