আজ সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১২:২৫ পূর্বাহ্ন

শিরোনাম

নিজস্ব প্রতিনিধি :

রাজৈনতিক দলের কর্মকাণ্ডের বিষয়ে আদালত নিষেধাজ্ঞা দেয়ার এখতিয়ার নেই বলে মন্তব্য করেছেন বিএনপির যগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

নিজেদের ভাবমূর্তি রক্ষা করতে ক্যাসিনো অভিযানের নামে আইওয়াশ করছে সরকার উল্লেখ করে তিনি বলেন, বর্তমান অভিযানে সরকারের আসল চেহারা সুস্পষ্ট হয়েছে।

সরকার নিম্ন আদালতকে লাঠিয়াল বাহিনীতে পরিণত করেছে মন্তব্যে করে তিনি আরো বলেন, ছাত্রদলের গণতান্ত্রিক কর্মকাণ্ড সহ্য করতে না পেরেই আদালতকে ব্যবহার করছে।

ছাত্রলীগের নেতৃত্ব পরিবর্তন নিয়মের বাইরে হলেও আদালত কোনো হস্তক্ষেপ করছে না বলে জানান তিনি।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমে অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা জারি করেছে আদালত। সেই সঙ্গে সংগঠনটির বর্তমান সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেনকে এ বিষয়ে সাতদিনের মধ্যে জবাব দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

ঢাকার সিনিয়র চতুর্থ সহকারী জজ নুসরাত সাহারা বিথি এ আদেশ দেন।

এর আগে গত ১২ সেপ্টেম্বর ছাত্রদলের কাউন্সিলে বিএনপির ১০ শীর্ষ নেতা সম্পৃক্ত থাকায় তাদের বিরুদ্ধে নোটিশ দেয় আদালত। ছাত্রদলের আগের কমিটিতে ধর্ম বিষয়ক সহসম্পাদক আমান উল্লাহ কাউন্সিলের ওপর নিষেধাজ্ঞা চেয়ে ঢাকার চতুর্থ সহকারী জজ আদালতে মামলা করলে ওই আদেশ দেন আদালত।

উল্লেখ্য, বুধবার (১৮ সেপ্টেম্বর) রাতে হঠাৎ করেই ছাত্রদলের কাউন্সিলর, প্রার্থী ও নেতা-কর্মীরা বিএনপির নয়াপল্টন অফিসের সামনে জড়ো হতে থাকেন। বিকেল ৫টার দিকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কাউন্সিলর, প্রার্থী ও দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে স্কাইপের মাধ্যমে বৈঠক করেন। ওই বৈঠক থেকেই মির্জা আব্বাসের শাহজাহানপুরের বাসায় ওই রাতেই কাউন্সিল করার সিদ্ধান্ত হয়। ওই কাউন্সিলে সভাপতি হন ফজলুর রহমান খোকন এবং সাধারণ সম্পাদকের দায়িত্ব পান ইকবাল হোসেন শ্যামল।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top