আজ শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০২:১৭ অপরাহ্

শিরোনাম

ক্রীড়া প্রতিবেদক :

ত্রিদেশীয় সিরিজের ফাইনালের আগে আনুষ্ঠানিকতার ম্যাচে অধিনায়ক সাকিব আল হাসানের দুর্দান্ত ব্যাটিংয়ে জয় পেল বাংলাদেশ। আফগানদের দেয়া ১৩৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪ উইকেট এবং ৪ বল হাতে রেখেই জয় তুলে নেয় বাংলাদেশ।

এর আগে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৩৮ রান করে আফগানিস্তান। ১৩৯ রানের জবাবে সাকিব আল হাসানে ঝড়ো ইনিংসে ৪ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

৪৫ বলে ৭০ রান করে ম্যাচ সেরা হন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।
আফগানদের পক্ষে রশিদ খান ও নাভিন দুটি উইকেট এবং মুজিব ও করিম জানাত নেন একটি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ম্যাচের ইনিংসের দ্বিতীয় ওভারেই সাফল্য পাওয়ার সুযোগ ছিল বাংলাদেশ দলের। নিজের প্রথম ওভারেই উইকেট পেতে পারতেন শফিউল ইসলাম। কিন্তু তার বলে রহমানউল্লাহ গুরবাজের ক্যাচ ছেড়েছেন মাহমুদউল্লাহ।

নতুন লাইফ পেয়ে টাইগার বোলারদের উপর চড়াও হন আফগান দুই ওপেনার হজরতউল্লাহ জাজাই ও রহমানউল্লাহ গুরবাজ। এরপর আফিফ হোসেনকে আক্রমণে আনেন অধিনায়ক সাকিব আল হাসান। আগের তিন ম্যাচে বোলিং না পাওয়া আফিফ বোলিং পেয়ে প্রথম ওভারেই জোড়া আঘাত হানেন।

হজরতউল্লাহ জাজাইকে ৪৭ রানে ফেরানোর পর আসগর আফগানকে ব্যক্তিগত শূন্য রানে মাঠ ছাড়া করান। উদ্বোধনী জুটিতে ৭৫ রান তুললেও বাংলাদেশের বোলারদের দাপটে ১০০ রানের আগেই ৫ উইকেট হারায় আফগানিস্তান।

এছাড়া মুশফিকুর রহিম দুর্দান্তভাবে রান আউট এবং মুস্তাফিজুর রহমান রহমানউল্লাহ গুরবাজকে ২৯ রানে ফেরালে তৃতীয় উইকেট হারায় দলটি। আর মোহাম্মদ নবিকে ব্যক্তিগত ৪ রানে এলবির ফাঁদে ফেলে সাকিব।

নাজিবউল্লাহ জাদরানকে সরাসরি বোল্ড করে বাংলাদেশকে ষষ্ঠ উইকেট এনে দেন মোহাম্মদ সাইফউদ্দিন। দলীয় ১০৯ ও ব্যক্তিগত ১৪ রানে বিদায় নেন জাদরান। পরের ওভারে শফিউল ইসলামকে তুলে মারতে গিয়ে বিদায় নেন করিম জানাত। ফলে নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৩৮ রান করে আফগানিস্তান।

টাইগারদের পক্ষে আফিফ দুটি এবং মুস্তাফিজ, সাকিব, শফিউল, সাইফউদ্দিন একটি করে উইকেট নেন।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top