আজ সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১২:১৮ পূর্বাহ্ন

শিরোনাম

বাগাতিপাড়া প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়ায় টানা গরমের পরে সোমবার রাতে কাল বৈশাখী হানা দিয়েছে। এতে আমসহ বিভিন্ন এলাকায় গাছ-পালা, ঘরবাড়ির ক্ষতি হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, রাত আটটার দিকে হঠাৎ পশ্চিম দিক থেকে প্রথমে ধূলা ঝড় শুরু হয়। পরে বৃষ্টি নামতে শুরু করে। প্রায় দেড় ঘন্টা ব্যাপী এ ঝড়-বৃষ্টি চলে। এদিন রাতের ঝড়-বৃষ্টিতে গাছের আম ঝরে ব্যাপক ক্ষতি হয়েছে। কোথাও কোথাও গাছপালা ভেঙ্গে পড়েছে। কাঁচা ঘরের টিনের চালা উড়ে যাওয়ার খবর পাওয়া গেছে। আম চাষী আলাউদ্দিন জানান, ঝড়ে তার বাগানের আম ঝরে পড়ায় তিনি ক্ষতির সম্মুখিন হয়েছেন। এদিকে পাঁকা ইউনিয়নের গালিমপুর মন্ডলপাড়া গ্রামের মেমজান বেওয়া জানান, ঝড়ে একটি বটগাছ উপড়ে তার ঘরের ওপরে পড়ে ঘর ভেঙ্গে গেছে। ঝড়ের সময় পাশের বাড়িতে অবস্থান করায় তিনি ও তার পরিবারের সদস্যরা অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন।
এব্যাপারে কৃষি কর্মকর্তা মোমরেজ আলী জানান, ঝড়ে আমের কিছুটা ক্ষতি হয়েছে। তবে অন্য কোন ফসলের ক্ষতি হয়নি। ইউএনও (অতিঃ দায়িঃ) উম্মুল বানীন দ্যুতি বলেন, তেমন বড় ধরনের ক্ষয়-ক্ষতির খবর নেই। তবে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে ক্ষতির পরিমান সংগ্রহ করা হবে।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top