আজ সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০১:০৪ পূর্বাহ্ন

শিরোনাম

আজ ১১মে, বিশ্ব পরিযায়ী পাখি দিবস। “পাখি রক্ষায় একটাই পণ, বন্ধ করি প্লাষ্টিক দূষণ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় নওগাঁর সাপাহারেও পালিত হয়েছে দিবসটি। উপজেলার ঐতিহ্যবাহী জবই বিলে পরিযায়ী পাখি রক্ষা ও জনসচেনতা বৃদ্ধির লক্ষে জবই বিল জীববৈচিত্র্য সংরক্ষণ ও সমাজ কল্যাণ সংস্থার আয়োজনে এবং বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন এর সহযোগিতায় দিবসটি আজ সকালে পালিত হয়েছে।

দিবসটিকে ঘিরে বিশাল এক মানববন্ধন ও পথসভার আয়োজন করা হয়। উক্ত এ সভায় উপস্থিত ছিলেন জবই বিল জীববৈচিত্র্য সংরক্ষণ ও সমাজ কল্যাণ সংস্থার সভাপতি সোহানুর রহমান। এসময় আ রও উপস্থিত ছিলেন বকুল হোসেন, আল মামুন, শরিফুল ইসলাম, সুমাইয়া আক্তার (তুলি), আঃ সালাম, মাজারুল ইসলাম ও ফিরোজ কবিরসহ আরও অনেকেই।

বিলটি খননের জন্য বক্তারা মাননীয় খাদ্য মন্ত্রী জনাব সাধন চন্দ্র মজুমদারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। পাশাপাশি বিলের জীববৈচিত্র্য সংরক্ষণে সার্বক্ষনিক সহায়তা করার জন্য উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরীকেও ধন্যবাদ জানান তারা। সভাপতি তার বক্তব্যে বিলটির এক অংশে পাখি সংরক্ষণের লক্ষে জলজ ও স্থলজ সংরক্ষিত বন অঞ্চল হিসেবে গড়ে তোলার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

পরিশেষে বিলটিকে একটি আদর্শ জীববৈচিত্র্য সংরক্ষণ ও পর্যটন সমৃদ্ধ বিল হিসেবে গড়ে তুলতে একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন সকলে।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top