আজ সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০১:২৭ পূর্বাহ্ন

শিরোনাম

সরকার রাজীবঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন কর্তৃক আয়োজিত তেজগাঁও সাতরাস্তা সংলগ্ন মেয়র আনিসুল হক সড়কে গতকালের (১৭ মার্চ) পরিচ্ছন্নতা অভিযান ও দেয়ালচিত্রণকালে পরিচ্ছন্নতা কর্মীদের কাগজের টুকরা পরিষ্কার রাস্তায় ছড়ানোর নির্দেশ প্রদান করায় মেয়র মোঃ আতিকুল ইসলামের অনুমোদনক্রমে নির্বাহী প্রকৌশলী ও অতিরিক্ত প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) এস এম শফিকুর রহুমানকে চাকুরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

পরিষ্কার রাস্তায় ময়লা ফেলার সাথে জড়িত থাকায় বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কাজের ঠিকাদার কর্তৃক নিয়োগকৃত ওয়ার্ক সুপারভাইজার মোঃ সালাহ উদ্দিনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার নির্দেশনা দেয়া হয়।

তাছাড়া প্রধান সম্পত্তি কর্মকর্তা মোঃ আমিনুল ইসলামকে সভাপতি করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটি আগামী ৭ কর্মদিবসের মধ্যে মেয়র বরাবর তদন্ত প্রতিবেদন জমা দিবেন।

প্রসঙ্গতঃ, নগরীর রাস্তায় ময়লা ছড়িয়ে ছিটিয়ে সেই ময়লা অপসারণ করে পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধন করার মতো বিতর্কিত কাণ্ডে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সদ্য দায়িত্বভার গ্রহণ করা মেয়র আতিকুল ইসলামকে নিয়ে রাজনৈতিক অঙ্গনসহ সমগ্র দেশজুড়ে ব্যাপক সমালোচনার ঝড় উঠে।

১৭ই মার্চ (রোববার) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ‘বিশেষ পরিচ্ছন্নতা অভিযান ও দেয়ালচিত্র’ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র এমন বিতর্কিত ঘটনা ঘটালে তার ভিডিওটি তাৎক্ষণিক সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপরে দেশের বিভিন্ন গণমাধ্যমে সেই বিতর্কিত ঘটনাটির ভিডিওটিসহ সংবাদ পরিবেশন করা হলে দেশজুড়ে ব্যাপক সমালোচনার ঝড় তুলেছে।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top