আজ বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৮:১৩ পূর্বাহ্ন

শিরোনাম

বিশ্বজুড়ে ইন্টারনেটে সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুক ব্যবহারে ভোগান্তিতে পড়েছিলেন ব্যবহারকারীরা। মেসেঞ্জার ও ইনস্টাগ্রামেও একই সমস্যা দেখা দেয়। বুধবার (১৩ মার্চ) রাত ১০টা থেকে শুরু হয় এই বিভ্রাট। অবশেষে প্রায় ১০ ঘণ্টা পর বৃহস্পতিবার (১৪ মার্চ) সকাল ৮টা নাগাদ স্বাভাবিক হয় সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যমটি। একইসঙ্গে মেসেঞ্জার এবং ইনস্টাগ্রামও এই বিপর্যয় থেকে মুক্তি পায়।

জানা যায়, বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের ফেসবুক ব্যবহারকারীরা বুধবার রাত থেকেই ফেসবুকের ওয়েব সাইটে লগইন করতে পারছিলেন না। অনেক ক্ষেত্রে লগইন করা গেলেও, মেসেঞ্জার ব্যবহার ও ফাইল আপলোড সম্ভব হচ্ছিলো না। শুধু ফেসবুকই নয়, প্রতিষ্ঠানটির মালিকানাধীন জনপ্রিয় অ্যাপ ইনস্টাগ্রাম ব্যবহারেও ঝক্কি পোহাতে হয়েছে ব্যবহারকারীদের।

বিবিসিতে প্রকাশিত ফেসবুকের এক বিবৃতিতে বলা হয়, ‘ফেসবুকসহ ফেসবুকের অন্যান্য অ্যাপ ব্যবহারে অনেকেই সমস্যায় পড়ছেন। বিষয়টি আমাদের নজরে এসেছে।’ ওই বিবৃতিতে বলা হয়, সমস্যার দ্রুত সমাধানে কাজ করছে ফেসবুক কর্তৃপক্ষ।

অবশেষে প্রায় ১০ ঘণ্টা পর কারিগরি ত্রুটি সারিয়ে তুলতে সক্ষম হয় ফেসবুক কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বাংলাদেশের ব্যবহারকারীরা স্বাভাবিকভাবেই সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যমটি ব্যবহার করতে পারছেন। অন্যান্য দেশেও একই সময়ে সচল হয় মাধ্যমটি।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top