আজ বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৮:৩০ পূর্বাহ্ন

শিরোনাম

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির মাধ্যমে খুব শীঘ্রই  চতুর্থ শিল্প বিপ্লবের নেতৃত্ব দিবে বাংলাদেশ। বিশ্বে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে নেতৃত্ব দানের উপযোগী করে গড়ে তুলতে এ বিশ্ববিদ্যালয়কে সকল ধরনের সহায়তা করা হবে বলেও জানান তিনি।
বৃহস্পতিবার সকালে মন্ত্রীর বাসভবনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা- কর্মচারীদের সাথে সাক্ষাৎ কালে এ কথা বলেন তিনি ।
এ সময় মন্ত্রীকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে অভিনন্দনপত্র ও ফুলদিয়ে শুভেচ্ছা জানান বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর খুব দ্রুত সময়ের সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়টিকে একটি অবস্থানে দাড়ঁ করিয়েছেন।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর জানান, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে ১৯৭১ সালের ১৯ মার্চ পাকিস্তানি দখলদার বর্বর হানাদার বাহিনীর বিরুদ্ধে গাজীপুর থেকে সর্বপ্রথম মন্ত্রীর নেতৃত্বে প্রথম প্রতিরোধ গড়ে ওঠে।
উপাচার্য বলেন, মন্ত্রীর বাংলাদেশের সর্বোচ্চ সম্মাননা স্বাধীনতা পদকে ভূষিত হবেন এটা ছিলো সময়ের দাবি। ২০১৯ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার তাঁকে এ বিশাল সম্মানে সম্মানিত করেছে। তার জন্য আমরা সরকারের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো: আশরাফ উদ্দিন উপস্থিত ছিলেন।
0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top