আজ সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০১:৩৫ পূর্বাহ্ন

শিরোনাম

দেশের ৭৮টি উপজেলা পরিষদে ভোটগ্রহণ চলছে। আজ রোববার সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়। চলে বিকেল ৪টা পর্যন্ত।

তাছাড়া ভোটগ্রহণ শুরুর পরপরই সকালে সিরাজগঞ্জে ৩টি কেন্দ্র, কুড়িগ্রামে ৯টি কেন্দ্র, এবং সুনামগঞ্জে ৩টি কেন্দ্র, হবিগঞ্জে ২টি কেন্দ্র, রাজশাহীতে ১টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। তাছাড়া দুইজন প্রিজাইডিং অফিসার ও পাঁচজন সহকারী প্রিজাইডিং অফিসার আটক করা হয়।

কুড়িগ্রাম

কুড়িগ্রামে ব্যালট পেপার ছিনতাই এবং কারচুপির অভিযোগে পাঁচটি উপজেলার নয়টি কেন্দ্রে ভোট স্থগিত হয়েছে। কেন্দ্রগুলো হলো, উলিপুরের হোকডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়, মদিনাতুল উলুম সিনিয়র মাদ্রাসা ও মালতিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়,  সদর উপজেলার শিবরাম সরকারি প্রাথমিক বিদ্যালয়, সরকারি কলেজ, মালভাংগা সরকারি প্রাথমিক বিদ্যালয়, নাগেশ্বরীর কুটি নাওডাঙা ফোরকানিয়া মাদ্রাসা, রৌমারী উপজেলায় ধনারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়, চিলমারীতে খালেদা শওকত সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।

হবিগঞ্জ

উপজেলা পরিষদ নির্বাচনে হবিগঞ্জের বানিয়াচং উপজেলার শাহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ইকরাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে পুলিশসহ ৬ জন আহত হয়েছেন। ঘটনার পর শাহপুর কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ রয়েছে।আজ রোববার বেলা সাড়ে ১১টায় শাহপুর কেন্দ্রে আওয়ামী লীগের দু’গ্রুপে সংঘর্ষ বাধলে পুলিশসহ অন্তত ৬ জন আহত হন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করলেও ভোটগ্রহণ বন্ধ রয়েছে।

সিরাজগঞ্জ

ভোটগ্রহণ শুরুর আগেই সিরাজগঞ্জের তিনটি ভোটকেন্দ্র স্থগিত ঘোষণা করেছেন জেলা রিটার্নিং অফিসার। অনিয়মে জড়িত থাকার অভিযোগে আটক করা হয়েছে প্রিজাইডিং অফিসার ও দুই সহকারী প্রিজাইডিং অফিসারকে। শনিবার মধ্যরাতে শহরের ১ নম্বর ওয়ার্ড মাহমুদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটি বন্ধ ঘোষণা করা হয়।প্রিজাইডিং অফিসার মো. আনোয়ার হোসেন বলেন, আগের রাতেই অনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করার জন্য বার বার চাপ প্রয়োগ করা হচ্ছিল। এ অবস্থায় সুষ্ঠু ভোট করা সম্ভব নয় জানিয়ে রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ করা হয়েছিল।রাতে ওই অভিযোগ পাওয়ার পর জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার আব্দুল হোসেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করে রাতেই কেন্দ্রটি স্থগিত ঘোষণা করেন।

রাজশাহী

জাল ভোট প্রদানের সহযোগিতার দায়ে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সুলতানগঞ্জ আল জামিয়াতুস সালাফিয়া আলিম মাদ্রাসার ভোট স্থগিত করা হয়েছে। একই সঙ্গে দুইজন সহাকারী প্রিজাইডিং আফিসারসহ তিনজনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।দুপুর দেড়টার দিকে এই কেন্দ্র স্থগিত করা হয় বলে জানান রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম।তিনি বলেন, তারা জাল ভোট প্রদানের সহযোগিতা করছিল। বিষয়টি তৎক্ষণিকভাবে ভ্রাম্যমাণ আদালতের নজরে আসে। তারা দ্রুত গিয়ে তাদের আটক করে। পরে ওই কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত ঘোষণা করা হয়।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top