আজ শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৫:৩৬ পূর্বাহ্ন

শিরোনাম

ইথিওপিয়ার বিমান বিধ্বস্ত

কেনিয়াগামী ইথিওপিয়ার একটি বিমান ১৪৯ জন যাত্রী ও আটজন ক্রুসহ বিধ্বস্ত হয়েছে। ইথিওপিয়ান এয়ারলাইন্সের একজন মুখপাত্র বলেছেন, রোববার স্থানীয় সময় সকাল ৮টা ৪৪ মিনিটে বোয়িং ৭৩৭ মডেলের ওই বিমানটি বিধ্বস্ত হয়েছে।

খবরে বলা হয়েছে, বোলে আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের ছয় মিনিট পর রাজধানী আদ্দিস আবাবা থেকে প্রায় ৩৭ মাইল দক্ষিণপূর্বে বিশোফটু শহরের কাছে বিমানের সঙ্গে ‘যোগাযোগ বিচ্ছিন্ন’ হয়ে যায়।এয়ারলাইন্সটি জানিয়েছে, বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় অনুসন্ধান ও উদ্ধার অভিযান চলছে।

তবে ওই ঘটনায় বিমানের আরোহীদের জীবিত থাকা বা হতাহত হওয়ার ব্যাপারে নিশ্চিত করতে পারেনি তারা।এক বিবৃতিতে ইথিওপিয়ান এয়ারলাইন্স জানিয়েছে, আদ্দিস আবাবা থেকে নাইরোবিগামী আমাদের নির্ধারিত ফ্লাইট ইটি ৩০২ দুর্ঘটনার কবলে পড়েছে। আমরা ধারণা করছি ওই ফ্লাইটে ১৪৯ জন যাত্রী ও আটজন ক্রু ছিল।

ইথিওপিয়ার প্রধানমন্ত্রীর অফিস থেকে বলা হয়েছে, রাজধানী আদ্দিস আবাবা থেকে নাইরোবির উদ্দেশে ছেড়ে যাওয়া একটি নিয়মিত নির্ধারিত ফ্লাইট বিধ্বস্ত হয়েছে।

ইথিওপিয়ার প্রধানমন্ত্রী আবি আহমেদ এক টুইট বার্তায় ‘নিহতদের পরিবারের প্রতি গভীর শোক’ জানিয়েছেন।উল্লেখ্য, ইথিওপিয়ার বিধ্বস্ত হওয়া বিমানটি গত বছরের অক্টোবরে ইন্দোনেশিয়ায় বিধ্বস্ত হওয়া বোয়িং ৭৩৭-৮০০ম্যাক্স মডেলের। ইন্দোনেশিয়ার লায়ন এয়ারলাইন্সের ওই বিমানটি উড্ডয়নের ১৩ মিনিট পর বিধ্বস্ত হলে আরোহী ১৮৯ জন নিহত হয়।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top