শিরোনাম
  সাংবাদিক মোত্তালিব সরকারের পিতার ইন্তেকাল!       রাজশাহীতে করোনায় আক্রান্ত ২০০, সুস্থ ৫৩       বদলগাছীতে মাঝরাতে বাড়িতে ঢুকে গৃহকর্তাকে হত্যার চেষ্টা আটক ১       রাজশাহীতে ওয়ার্কাস পার্টির সহায়তায় ৬৫০ শ্রমিক পেলেন খাদ্যসামগ্রী       বিসিক শিল্প-মালিক সমিতির সভাপতি লিয়াকত, সম্পাদক মালেক       নাটোরে ভেজাল গুড়ের কারখানায় র‌্যাবের অভিযানে জরিমানা       সাপাহার থানা জ্বালিয়ে দেওয়ার হুমকী প্রদানকারী মিনি আটক       পুলিশ ও স্বাস্থ্য বিভাগকে করোনার সুরক্ষা সামগ্রী প্রদান করল ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন       নওগাঁয় বিদ্যুৎস্পৃষ্টের পৃথক ঘটনায় ২ জনের মৃত্যু       স্ত্রীর পা ধরে কান্নাকাটি যুবকের, ছবি ভাইরাল    

আজ বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৯:০৮ অপরাহ্

মোহাম্মদ রেজওয়ান: সামাজিক-সাংস্কৃতিক কার্যক্রমের মধ্য দিয়ে বাংলাদেশ সামাজিক সাংস্কৃতিক সংসদের ৫১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়েছে। ঢাকাস্থ মিরপুরে ঢাকা মেট্রোপলিটন হাইস্কুল ও কলেজ মিলনায়তনে সংগঠনের সাধারণ সভায় এ পরিষদ গঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে সংগঠনের উদ্যোক্তা অধ্যাপক এম আলী আজমকে সভাপতি ও সংগঠক বৃষ্টি ভদ্র সিমন্তীকে সাধারণ সম্পাদক করে ‘বাংলাদেশ সামাজিক সাংস্কৃতিক সংসদ’ এর ২০২০ সালের কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়। পরে এ সংসদের উদ্যোগে ক্যান্সার সচেতনতা, ফ্রি ডেন্টাল ক্যাম্প, ফ্রি ব্লাড গ্রুপিং কাম্পেইন, স্বাস্থ্য উপকরণ বিতরণ এবং ‘সমাজকল্যাণ ও নৈতিক শিক্ষার গুরুত্ব’ শীর্ষক সেমিনার এর আয়োজন করা হয়। সবশেষে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

মানবতার কল্যাণ, সুষ্ঠু বিনোদন ও প্রগতিশীল সমাজ প্রতিষ্ঠার প্রত্যয়ে গঠিত হয়েছে জাতীয় সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ‘বাংলাদেশ সামাজিক সাংস্কৃতিক সংসদ’। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন, জনসেবা, সুষ্ঠু সাংস্কৃতিক চর্চা, বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সৃষ্টি, সন্ত্রাস-জঙ্গিবাদ-সহিংসতা নিরসন, কুসংস্কার ও ধর্মান্ধতা দূরীকরণ, পরিবেশ ও স্বাস্থ্য সচেতনতা, শ্রমজীবী মানুষ ও সুবিধাবঞ্চিত শিশুদের সেবা, শিক্ষার্থীদের শিক্ষা সহায়ক কার্যক্রমে উদ্বুদ্ধ করার লক্ষ্যে গঠিত হয়েছে জাতীয় সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ‘বাংলাদেশ সামাজিক সাংস্কৃতিক সংসদ’।
উল্লেখ্য, গত ২ জানুয়ারি ২০২০ জাতীয় সমাজকল্যাণ দিবস উপলক্ষে অধ্যাপক এম আলী আজম এর আহবানে সংগঠন প্রতিষ্ঠা বিষয়ে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। পরে ২৭ জানুয়ারি ২০২০ বাংলাদেশ সামাজিক সাংস্কৃতিক সংসদের ২৯ সদস্যবিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত হয়। পরবর্তীতে ৪ ফেব্রুয়ারি ২০২০ গঠিত হয় বাংলাদেশ সামাজিক সাংস্কৃতিক পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য।
বাংলাদেশ সামাজিক সাংস্কৃতিক সংসদের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ ২০২০ নিম্নরূপ: সভাপতি এস এম আলী আজম, নির্বচিত সভাপতি (২০২১) মো. হাবিবুর রহমান রাফি, সিনিয়র সহ-সভাপতি প্রসেনজীত বিশ্বাস প্রত্যয়, সহ-সভাপতি রুমালি আফরিন, সহ-সভাপতি মো. তারিকুল ইসলাম,
সাধারণ সম্পাদক বৃষ্টি ভদ্র সিমন্তী, যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ইমন, যুগ্ম সাধারণ সম্পাদক আফিফা তাবাসসুম, সাংগঠনিক সম্পাদক নিলয় পারভেজ, সহ-সাংগঠনিক সম্পাদক মো. শাহীন হোসেন, অর্থ সম্পাদক মো. মিজানুর রহমান, সহ-অর্থ সম্পাদক খাদিজা আক্তার সুমা, সমন্বয়ক এস এম জহিরুল ইসলাম, অনুষ্ঠান সম্পাদক ফাহিম রায়হান, সহ-অনুষ্ঠান সম্পাদক সাফায়েত সাকিব, সহঅনুষ্ঠান সম্পাদক ফারদিনা ফরকান টিপটিপ, প্রচার সম্পাদক মো. আবুল জাহের রানা, সহ প্রচার সম্পাদক রওজাতুল জান্নাত সিডনী, প্রকাশনা সম্পাদক আলমগীর হোসেন, সহ-প্রকাশনা সম্পাদক মো. শাওন ফরিদ, সাহিত্য সম্পাদক অশোকেশ রায়, সহ-সাহিত্য সম্পাদক কাজী সরোয়ার রহমান দীপ্ত, সাংস্কৃতিক সম্পাদক আদিবা অজম মাটি, সহ-সাংস্কৃতিক সম্পাদক সৌগত মুনির বর্ণ, ক্রীড়া সম্পাদক মো. কামরুল হাসান, সহ-ক্রীড়া সম্পাদক মাহবুব রহমান, ভ্রমণ সম্পাদক সাগর আহমেদ রাজন, সহ-ভ্রমণ সম্পাদক এএম পাশা, রক্তদান বিষয়ক সম্পাদক ইসতিয়াক আহমেদ ফারদিন, ব্লাড গ্রুপিং সম্পাদক মো. সাকিব হাসান, ডেন্টাল ক্যাম্প বিষয়ক সম্পাদক মেহেদী হাসান খান, ডায়াবেটিস সচেতনতা বিষয়ক সম্পাদক পার্থ সারথী দাস, টিকাদান বিষয়ক সম্পাদক জান্নাতে রুম্মান নাঈমা, জনস্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ক সম্পাদক তৌহিদুল ইসলাম তুষার, ত্রাণ ও শীতবস্ত্র বিষয়ক সম্পাদক ইনজামামুল হক, বৃক্ষরোপণ ও পরিবেশ সম্পাদক সারাফ ওয়াশিমা সপ্তর্ষি, শিক্ষা বিষয়ক সম্পাদক ফারহানা ইয়াসমিন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আরিফুর রহমান সাদনান, তথ্য ও গবেষণা সম্পাদক আবদুল্লাহ আর মামুন রিশাদ, শিশু ও মহিলা কল্যাণ সম্পাদক উম্মুল খায়ের, প্রবীণ হিতৈষী সম্পাদক মিজানুর রহমান মিরাজ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কামরুল হাসান, আইন বিষয়ক সম্পাদক মোহাম্মদ রেজওয়ান, শৃঙ্খলা সম্পাদক আশফুকুজ্জামান বাপ্পী, পরিবহন ও যোগাযোগ বিষয়ক সম্পাদক মো. ইসমাইল হোসেন, আপ্যায়ন সম্পাদক মাইনুল ইসলাম রিছান, কার্য নির্বাহী সদস্য মুশফিকুল ফজেল ফাহিম, মো. ইব্রাহিম ফাহিম, রুবেল মিয়া, নাফিন রাইয়ান অমি ও মো. সুমন।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top