শিরোনাম
  সাংবাদিক মোত্তালিব সরকারের পিতার ইন্তেকাল!       রাজশাহীতে করোনায় আক্রান্ত ২০০, সুস্থ ৫৩       বদলগাছীতে মাঝরাতে বাড়িতে ঢুকে গৃহকর্তাকে হত্যার চেষ্টা আটক ১       রাজশাহীতে ওয়ার্কাস পার্টির সহায়তায় ৬৫০ শ্রমিক পেলেন খাদ্যসামগ্রী       বিসিক শিল্প-মালিক সমিতির সভাপতি লিয়াকত, সম্পাদক মালেক       নাটোরে ভেজাল গুড়ের কারখানায় র‌্যাবের অভিযানে জরিমানা       সাপাহার থানা জ্বালিয়ে দেওয়ার হুমকী প্রদানকারী মিনি আটক       পুলিশ ও স্বাস্থ্য বিভাগকে করোনার সুরক্ষা সামগ্রী প্রদান করল ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন       নওগাঁয় বিদ্যুৎস্পৃষ্টের পৃথক ঘটনায় ২ জনের মৃত্যু       স্ত্রীর পা ধরে কান্নাকাটি যুবকের, ছবি ভাইরাল    

আজ বুধবার, ০৫ অগাস্ট ২০২০, ০৩:৫৯ অপরাহ্

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চীনের বাইরে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে ফিলিপাইনে। ৪৪ বছর বয়সী ওই ব্যক্তি চীনের হুবেই প্রদেশের উহানের বাসিন্দা ছিলেন। আজ রবিবার সকালে এ খবর প্রকাশ করেছে নিউ ইয়র্ক টাইমস।

তীব্র নিউমোনিয়ায় আক্রান্ত ছিলেন ওই ব্যক্তি।

শনিবার তার মৃত্যু হয়। চীনের বাইরে ২০১৯-এনসিওভি খ্যাত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে।

ফিলিপাইনের বিশ্ব স্বাস্থ্য সংস্থার কার্যালয় এক বিবৃতিতে জানিয়েছে, গত ২১ জানুয়ারি সেই ব্যক্তি ফিলিপাইনে এসেছিলেন।

গত কয়েকদিনে তার অবস্থার স্থির ছিল এবং শারিরীক অবস্থার উন্নতিও হচ্ছিল। কিন্তু শেষ ২৪ ঘণ্টায় তার স্বাস্থ্যের অবনতি এবং শেষ পর্যন্ত মৃত্যুর কোলে ঢলে পড়েন। উহান থেকে সেই ব্যক্তির সঙ্গে আসার ৩৮ বছরের এক নারীকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

চীনের উহান শহর থেকেই বিশ্বব্যাপী ছড়িয়েছে করোনাভাইরাস। চীনের বাইরে মোট ২১টি দেশে ছড়িয়েছে করোনা ভাইরাস।

চীনে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৩০৪ জন এবং আক্রান্ত হয়েছে ১৪ হাজারের বেশি মানুষ

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top