শিরোনাম
  সাংবাদিক মোত্তালিব সরকারের পিতার ইন্তেকাল!       রাজশাহীতে করোনায় আক্রান্ত ২০০, সুস্থ ৫৩       বদলগাছীতে মাঝরাতে বাড়িতে ঢুকে গৃহকর্তাকে হত্যার চেষ্টা আটক ১       রাজশাহীতে ওয়ার্কাস পার্টির সহায়তায় ৬৫০ শ্রমিক পেলেন খাদ্যসামগ্রী       বিসিক শিল্প-মালিক সমিতির সভাপতি লিয়াকত, সম্পাদক মালেক       নাটোরে ভেজাল গুড়ের কারখানায় র‌্যাবের অভিযানে জরিমানা       সাপাহার থানা জ্বালিয়ে দেওয়ার হুমকী প্রদানকারী মিনি আটক       পুলিশ ও স্বাস্থ্য বিভাগকে করোনার সুরক্ষা সামগ্রী প্রদান করল ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন       নওগাঁয় বিদ্যুৎস্পৃষ্টের পৃথক ঘটনায় ২ জনের মৃত্যু       স্ত্রীর পা ধরে কান্নাকাটি যুবকের, ছবি ভাইরাল    

আজ বুধবার, ০৫ অগাস্ট ২০২০, ০৩:৫৭ অপরাহ্

 

নিজস্ব প্রতিবেদক :

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট আদালতে জমা দেয়া হয়েছে। বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন। আগামীকাল বৃহস্পতিবার আপিল বিভাগে তার জামিন শুনানির কথা রয়েছে।

গত ৫ ডিসেম্বর খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট জমা দেয়ার কথা ছিল। তবে ওই দিন খালেদা জিয়ার কয়েকটি স্বাস্থ্য পরীক্ষা বাকি থাকায় বিএসএমএমইউ কর্তৃপক্ষ রিপোর্ট জমা দিতে পারেনি। এজন্য কর্তৃপক্ষ সময় আবেদন করেন। পরে আদালত ১২ ডিসেম্বরের মধ্যে অবশ্যই মেডিকেল রিপোর্ট জমা দেয়ার নির্দেশ দেন।

এদিকে আজ আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে বিএনপির উদ্যোগে আয়োজিত এক গোলটেবিল বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএসএমএমইউ এর মেডিকেল রিপোর্ট পরিবর্তন করে ভিন্ন রিপোর্ট আদালতে দেয়ার ব্যবস্থা করা হচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, আদালত খালেদা জিয়ার যে মেডিকেল রিপোর্ট চেয়েছেন সেই রিপোর্ট এখনও আসেনি। আমরা যেটুকু জানতে পেরেছি, বিএসএমএমইউ হাসপাতাল কর্তৃপক্ষ যে রিপোর্ট দিয়েছিল, সেটিকে সরিয়ে অন্য কোনো রিপোর্ট দেয়ার ব্যবস্থা করা হচ্ছে।

তিনি অভিযোগ করেন, খালেদা জিয়াকে কারাগারে আটক রাখার জন্য সরকার সচেতনভাবে কাজ করছে এবং বড় রকমের মানবাধিকার লঙ্ঘন করছে। একই ধরনের মামলায় অন্য আসামিদের জামিন হয়ে যাচ্ছে কিন্তু খালেদা জিয়ার জামিনে সরকার বিভিন্নভাবে বাধা দিচ্ছে।

এদিকে খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে সরকার।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top