শিরোনাম
  সাংবাদিক মোত্তালিব সরকারের পিতার ইন্তেকাল!       রাজশাহীতে করোনায় আক্রান্ত ২০০, সুস্থ ৫৩       বদলগাছীতে মাঝরাতে বাড়িতে ঢুকে গৃহকর্তাকে হত্যার চেষ্টা আটক ১       রাজশাহীতে ওয়ার্কাস পার্টির সহায়তায় ৬৫০ শ্রমিক পেলেন খাদ্যসামগ্রী       বিসিক শিল্প-মালিক সমিতির সভাপতি লিয়াকত, সম্পাদক মালেক       নাটোরে ভেজাল গুড়ের কারখানায় র‌্যাবের অভিযানে জরিমানা       সাপাহার থানা জ্বালিয়ে দেওয়ার হুমকী প্রদানকারী মিনি আটক       পুলিশ ও স্বাস্থ্য বিভাগকে করোনার সুরক্ষা সামগ্রী প্রদান করল ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন       নওগাঁয় বিদ্যুৎস্পৃষ্টের পৃথক ঘটনায় ২ জনের মৃত্যু       স্ত্রীর পা ধরে কান্নাকাটি যুবকের, ছবি ভাইরাল    

আজ বুধবার, ০৫ অগাস্ট ২০২০, ০৫:১৫ অপরাহ্

জ্যেষ্ঠ প্রতিবেদক :

বৈশ্বিক সম্মেলন, ইনসেন্টিভ ট্রাভেল, কনভেনশন ও প্রদর্শনীর (এমআইসিই) মাধ্যমে পর্যটকদের আকৃষ্ট করতে একটি ইনসেন্টিভ প্রোগ্রাম বাংলাদেশে চালু করছে সিঙ্গাপুর ট্যুরিজিম বোর্ড (এসটিবি)।

ইন সিঙ্গাপুর ইনসেন্টিভস অ্যান্ড রিওয়ার্ডস (ইনস্পায়ার) নামের প্রোগ্রামটি বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) চালু হয়।

ইনস্পায়ার প্রোগ্রাম সম্পর্কে ও কীভাবে এ প্রোগ্রামের মাধ্যমে সুবিধা পাওয়া যাবে তা সম্পর্কে তথ্য দিতে শহরের একটি হোটেলে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে সিঙ্গাপুর ট্যুরিজিম বোর্ড।

মূলত বিজনেস প্রতিনিধি এবং করপোরেটদের জন্য আকৃষ্ট করতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সিঙ্গাপুরের ব্যবসায়িক প্রতিষ্ঠানের সঙ্গে অংশীদার হয়ে নির্ধারিত এমআইসিই গ্রুপের প্রতিনিধিদের উপভোগ্য অভিজ্ঞতা দিতে এ উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি।

বিশ্বব্যাপী ইনস্পায়ার প্রোগ্রামটি চালু করার মাধ্যমে সিঙ্গাপুরে বিটিএমআইসিই ভ্রমণকারীদের সংখ্যা আরও বাড়বে বলে আশা করা হচ্ছে। ২০১৮ সালে ২.৯ মিলিয়নেরও বেশি বিটিএমআইসিই পর্যটক সিঙ্গাপুরে ভ্রমণ করেন। যা ২০১৭ সালের পর্যটক সংখ্যা থেকে ১২.১ শতাংশ বেশি। ২০১৮ সালে ট্যুরিজম রিসিপ্টস-১ পূর্বের বছরের তুলনায় ৭.২ শতাংশ বৃদ্ধি পেয়ে ৪.৬৮ বিলিয়ন সিঙ্গাপুর ডলার হয়েছে।

সিঙ্গাপুর ট্যুরিজম বোর্ডের ডেপুটি চিফ এক্সিকিউটিভ মিস মেলিসা অ্য বলেন, ‘২০১৮ সালে বিটিএমআইসিই ক্ষেত্রে সফলতা অর্জনের পর বৈশ্বিকভাবে ইনস্পায়ার প্রোগ্রামটি চালু করতে পেরে আমরা আনন্দিত। এর পূর্বে দক্ষিণ-পূর্ব এশিয়ায় এবং নির্দিষ্ট কিছু অঞ্চলে করপোরেট গ্রুপের মধ্যে ইনস্পায়ার প্রোগ্রামটি চালু করা হয়েছিল। কিন্তু বর্তমানে ইনস্পায়ারের বৈশ্বিক সংস্করণে আমেরিকা, উত্তর এশিয়া, ওশেনিয়া এবং আরও কিছু দেশের বাজারকে অন্তর্ভুক্ত করা হয়েছে।’

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top