শিরোনাম
  সাংবাদিক মোত্তালিব সরকারের পিতার ইন্তেকাল!       রাজশাহীতে করোনায় আক্রান্ত ২০০, সুস্থ ৫৩       বদলগাছীতে মাঝরাতে বাড়িতে ঢুকে গৃহকর্তাকে হত্যার চেষ্টা আটক ১       রাজশাহীতে ওয়ার্কাস পার্টির সহায়তায় ৬৫০ শ্রমিক পেলেন খাদ্যসামগ্রী       বিসিক শিল্প-মালিক সমিতির সভাপতি লিয়াকত, সম্পাদক মালেক       নাটোরে ভেজাল গুড়ের কারখানায় র‌্যাবের অভিযানে জরিমানা       সাপাহার থানা জ্বালিয়ে দেওয়ার হুমকী প্রদানকারী মিনি আটক       পুলিশ ও স্বাস্থ্য বিভাগকে করোনার সুরক্ষা সামগ্রী প্রদান করল ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন       নওগাঁয় বিদ্যুৎস্পৃষ্টের পৃথক ঘটনায় ২ জনের মৃত্যু       স্ত্রীর পা ধরে কান্নাকাটি যুবকের, ছবি ভাইরাল    

আজ মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ০১:৫২ পূর্বাহ্ন

আন্তর্জাতিক ডেস্ক :

শপথ নেয়ার মাত্র চার দিনের মাথায় পদত্যাগ করলেন ভারতের মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফাডনবিশ। খবর ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের।

মঙ্গলবার সংবাদ সম্মেলনে পদত্যাগের ঘোষণা দিয়ে তিনি বলেন, বিজেপি ও শিবসেনার পক্ষে রায় দিয়েছে মহারাষ্ট্রের মানুষ। রাজ্যপাল ভগত সিং কোশিয়ারি সরকার গঠনের জন্য আমাদের ডাকেন কিন্তু শিবসেনা আলোচনায় কোনও আগ্রহ দেখায়নি। তাই সরকার গঠন করা হয়নি।

এর আগে অজিত পাওয়ার নিজের দল ত্যাগ করে বিজেপিতে ভিড়ে উপমুখ্যমন্ত্রী এবং ফাডনবিশ মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন। কিন্তু মঙ্গলবার সুপ্রিম কোর্টের রায়ের পর পদত্যাগ করেন অজিত পাওয়ার। এরপর ফাডনবিশও পদত্যাগ করেন।

তিনি সংবাদ সম্মেলনে বলেন, অজিত পাওয়ার পদত্যাগ করায় আমাদের সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার উপায় নেই। আমরা ঘোড়া কেনাবেচা করতে চাইনি। তাই আমি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। পরে রাজভবনে গিয়ে রাজ্যপালকে পদত্যাগপত্র দিয়ে আসেন ফাডনবিশ।

সুপ্রিম কোর্ট মঙ্গলবার রায় দেন, বুধবার বিধানসভায় আস্থাভোটে সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিতে হবে ফাডনবিশ সরকারকে। দ্রুত প্রোটেম স্পিকার নিয়োগ করে আস্থাভোট প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। প্রোটেম স্পিকার বিধায়কদের শপথ বাক্য পাঠ করাবেন এবং তিনিই আস্থাভোট পরিচালনা করবেন।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top