শিরোনাম
  সাংবাদিক মোত্তালিব সরকারের পিতার ইন্তেকাল!       রাজশাহীতে করোনায় আক্রান্ত ২০০, সুস্থ ৫৩       বদলগাছীতে মাঝরাতে বাড়িতে ঢুকে গৃহকর্তাকে হত্যার চেষ্টা আটক ১       রাজশাহীতে ওয়ার্কাস পার্টির সহায়তায় ৬৫০ শ্রমিক পেলেন খাদ্যসামগ্রী       বিসিক শিল্প-মালিক সমিতির সভাপতি লিয়াকত, সম্পাদক মালেক       নাটোরে ভেজাল গুড়ের কারখানায় র‌্যাবের অভিযানে জরিমানা       সাপাহার থানা জ্বালিয়ে দেওয়ার হুমকী প্রদানকারী মিনি আটক       পুলিশ ও স্বাস্থ্য বিভাগকে করোনার সুরক্ষা সামগ্রী প্রদান করল ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন       নওগাঁয় বিদ্যুৎস্পৃষ্টের পৃথক ঘটনায় ২ জনের মৃত্যু       স্ত্রীর পা ধরে কান্নাকাটি যুবকের, ছবি ভাইরাল    

আজ শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১১:২৩ অপরাহ্

ইমার্জিং নেটওয়ার্কিং অ্যান্ড সিকিউরিটি ট্রেন্ডস বিষয়টিকে গুরুত্ব দিয়ে রাজধানীর বনানী ক্লাব লিমিটেডে সম্প্রতি অনুষ্ঠিত হলো অ্যারে নেটওয়ার্কস প্রেজেন্ট ‘রিইমাজিন নেটওয়ার্কিং অ্যান্ড ডেটা সেন্টারস সামিট’।

ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো তাদের কর্ম তৎপরতা বাড়াতে, সহজ করতে এবং দ্রুতগতি সম্পন্ন করতে ডিজিটাল টেকনোলজি ব্যবহার করছে। আর সেই প্রযুক্তির একটি মাধ্যম হিসেবে কাজ করে অ্যাপ্লিকেশন। বর্তমানে যে সব অ্যাপ্লিকেশন এবং প্রযুক্তি ব্যবহƒত হয় নেটওয়ার্কগুলো তাদের প্রয়োজন ও চাহিদানুযায়ী তাল মিলিয়ে চলে।

সামিটে বক্তব্য রাখেন স্মার্টডাটা টেকনোলজিসের ম্যানেজিং ডিরেক্টর একেএম ফজলুর রহমান, অ্যারে নেটওয়ার্কস টেকনোলজির ডিরেক্টর মিস্টার সঞ্জিব চৌহান, অ্যারের নর্থ অ্যান্ড ইস্টের বিজনেস হেড মিস্টার আশ্বিন মিত্তাল, ইস্ট ইন্ডিয়া অ্যান্ড সার্কের রেজিওন্যাল ম্যানেজার মিস্টার অজয় মোহন্তি সহ অনেকে।

অ্যারে নেটওয়ার্কসের মতো বিশ্বখ্যাত আইটি প্রতিষ্ঠান গ্লোবাল আইটি লিডারর্সের সহযোগিতায় স্টেট অব দ্য আর্ট টেকনোলজি সলিউল্যুশন বাংলাদেশে এসেছে। আইটি প্রতিষ্ঠান অ্যারে নেটওয়ার্কস আয়োজিত ‘রিইমাজিন নেটওয়ার্কিং অ্যান্ড ডেটা সেন্টারস সামিট’ ইভেন্টটির পার্টনার ছিল বিশেষ সহযোগী ও অংশীদার প্রতিষ্ঠান স্মার্টডাটা টেকনোলজিস।

সেমিনারে বক্তারা নেক্সট জেন নেটওয়ার্কিং ইন ডেটা সেন্টার, ইমার্জিং নেটওয়ার্কিং অ্যান্ড সিকিউরিটি ট্রেন্ডস, অ্যালাইনিং নেটওয়ার্কিং অ্যান্ড হাইপারকনভার্জড ইনফ্রাস্ট্রাকচার বিষয়ে আলোচনা করেন। বক্তারা, বাংলাদেশের মত উন্নয়নশীল দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে নেটওয়ার্ক এবং আপডেট ডিজিটাল টেকনোলজি ব্যবহার করা জরুরি বলে মন্তব্য করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দেশি-বিদেশি আইটি এক্সপার্ট ছাড়াও দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের শীর্ষকর্মকর্তা, ব্যাংকাররা।

0Shares

 
 
 

আরও পড়ুন

 

Top