ভর্তিচ্ছু ৪শ শিক্ষার্থীর পাশে চবি ছাত্রলীগ

চবি প্রতিনিধি :

মানোন্নয়ন দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু প্রায় ৪শ শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে শাখা ছাত্রলীগ। এ নিয়ে সৃষ্ট জটিলতা সমাধানের জন্য বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্রের সাথেও বৈঠক করেছেন সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসাইন টিপু। বৃহস্পতিবার দুপুরের দিকে তারা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কার্যালয়ে এ বৈঠক করেন। এ সময় প্রক্টরিয়াল বডির অন্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

জানা যায়, পরীক্ষার্থীদের নিয়ে সৃষ্ট জটিলতার প্রেক্ষিতে উক্ত বিষয়ের মানবিক ও সন্তোষজনক সমাধানের প্রত্যাশায় প্রক্টরিয়াল বডির সাথে বৈঠক করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু। বিতর্কটি শুরু হওয়ার প্রথম দিন থেকে খবরা-খবর নিয়ে আসছিলেন শাখা ছাত্রলীগের এই দুই নেতা। তাঁরা স্বশরীরে গিয়ে বিক্ষুব্ধ ছাত্রদের সাথে কথা বলে তাদের দাবির প্রতি সহমর্মিতা প্রকাশ করে।

উক্ত বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে সুস্পষ্ট সিদ্ধান্তে আসতে অনুরোধ করবেন বলে শিক্ষার্থীদের কথা দেন। তারই প্রেক্ষিতে বুধবার উপাচার্যের সাথে আলোচনা করেন। পরে সেই আলোচনার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার প্রক্টরিয়াল বডির সাথে বৈঠক করেন সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ছাত্রলীগের নেতা-কর্মীরা।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, বিক্ষুব্ধ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলছি এখনো পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসন কোন ধরনের অফিসিয়াল সিদ্ধান্ত জানায়নি। তাই তোমরা একটু ধৈর্য ধরো এবং প্রশাসনের লিখিত সিদ্ধান্তের জন্য অপেক্ষা করো।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসাইন টিপু বলেন, তোমাদের সাথে কোন অন্যায় হলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ তোমাদের পাশে থাকবে। আর ছাত্রলীগের নাম ব্যবহার করে কেউ তোমাদের উপর বলপ্রয়োগের চেষ্টা করলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ তোমাদের পাশে থেকে উক্ত বিতর্কের শান্তিপূর্ণ সমাধানে ভূমিকা রাখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *