শিরোনাম

আজ রবিবার, ০৫ এপ্রিল ২০২০, ০২:৪৫ অপরাহ্

‘অনেক কষ্ট আর রক্তের বিনিময়ে অর্জিত আমাদের এ বাংলা ভাষা। পৃথিবীর অন্য কোথাও ভাষার জন্য কেউ কখনো জীবন দেয়নি। একমাত্র বাঙালি জাতিই ভাষার জন্য জীবন উৎসর্গ করেছে। সেই ভাষাকে জাতিসংঘের সপ্তম দাপ্তরিক ভাষা হিসেবে স্বীকৃতি প্রদান করা এখন সময়ের দবি।’

সোমবার সকাল ১০টায় সাতক্ষীরা সরকারি কলেজ শহীদ মিনার চত্বরে ‘জাতিসংঘের সপ্তম দাপ্তরিক ভাষা বাংলা চাই’ ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ সুবেদ কুমার দেবনাথ এসব কথা বলেন।

satkhira-jago-1

তিনি আরও বলেন, জাতিসংঘে কয়টি ভাষার ব্যবহার হয় সেটিও এতদিন আমাদের অজানা ছিল। তবে জাগো নিউজের মাধ্যমে বিষয়টি জানতে পারাসহ এমন উদ্যোগ গ্রহণ করায় জাগো নিউজকে আন্তরিক ধন্যবাদ। একইসঙ্গে জাতিসংঘের সপ্তম দাপ্তরিক ভাষা হিসেবে বাংলাকে প্রতিষ্ঠিত করার জোরালো দাবি জানাচ্ছি।

উপাধাক্ষ্য আফজাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রভাষক মনিরুল ইসলাম, শাহিনুর রহমানসহ অন্যান্য শিক্ষকরা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাগো নিউজের সাতক্ষীরা প্রতিনিধি আকরামুল ইসলাম।

satkhira-jago-2

আলোচনা শেষে প্রধান অতিথি জাতিসংঘে বাংলা চাই সমর্থনে ভোট প্রদান করে আনুষ্ঠানিকভাবে ভোট প্রদান উদ্বোধন করেন। এরপর বিশেষ অতিথিবৃন্দ ও কলেজের শিক্ষার্থীরা ভোট প্রদান করেন।

এ সময় সাংবাদিক সাদিকুর রহমান, তোহা খান, কামরুল হাসান, জাহিদ হুসাইন, আবু সাঈদসহ বিভিন্ন ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকসহ কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 
 
 

আরও পড়ুন

 

Top