শিরোনাম
  Jibon”জীবন” এর প্রোজেক্ট ‘কেয়ার’       কাশ্মীরের সাংবিধানিক মর্যাদা বাতিল অবৈধ-ওআইসি       বঙ্গোপসাগরে ডুবে গেল ২ জাহাজ       ভেজাল দুধ উৎপাদনে প্রতিষ্ঠান সিলগালা, ১০ জনকে কারাদণ্ড       লোক দেখানো কর্মসূচি দিয়ে ভাওতা দিতে চাই না-কাদের       ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬৮৩ জন ১০ হাজার ছাড়ালো ডেঙ্গু রোগীর সংখ্যা       কার্গিল যুদ্ধ: ভারতের সুপারিশে শীর্ষ বীরের সম্মান পেয়েছিলেন যে পাকিস্তানি সৈনিক       অ্যারে নেটওয়ার্কসের ‘রিইমাজিন নেটওয়ার্কিং অ্যান্ড ডেটা সেন্টারস সামিট’ অনুষ্ঠিত       জীববৈচিত্র্য এবং প্রাকৃতিক সৌন্দর্যের এক অপূর্ব সমন্বয় সুন্দরবন       সুস্থ থাকার জন্য সহজে ঘুমিয়ে পড়ার কিছু সহজ উপায়    

আজ সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৯:৩৯ পূর্বাহ্ন

বাংলাদেশ থেকে প্রথমবারের মতো হিমালয়ের ফার্চামো পর্বত অভিযানে যাচ্ছেন চার পর্বতারোহী। ২০ হাজার ৩০০ ফুট উচ্চতার এই পর্বতটি অভিযানে নেতৃত্ব দেবেন এভারেস্ট বিজয়ী এম এ মুহিত। দলের অন্য অভিযাত্রীরা হলেন- বাহলুল মজনু, শায়লা পারভীন ও রিয়াসাদ সানভী।ক্রবার (১৭ মে) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হ‌লে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ স‌ম্মেল‌নে জানানো হয়, সোমবার (১৯ মে) নেপালের উদ্দেশে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তারা ঢাকা ত্যাগ করবেন। এর আগে অ্যান্টার্কটিকা ও সুমেরু অভিযাত্রী ইনাম আল হকের পরিচালনায় বাংলাদেশের পতাকা গ্রহণ করেন অভিযানের যাত্রীরা। অনুষ্ঠানে জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান বলেন, ঝুঁকিপূর্ণ ও আনন্দদায়ক কাজের জন্য প্রশিক্ষণ নিতে হয়।

যারা এ বিষয়ে দক্ষ তারা নতুনদের সহায়তা করবেন। এতে করে তারা দেশের জন্য গৌরব বয়ে আনবে। অভিযানের দলনেতা মুহিত বলেন, আমরা ২১ দিনের পর্বত অভিযানে যাচ্ছি, সবাই দোয়া করবেন, যাতে পর্বতে বাংলাদেশের পতাকা উড়িয়ে সুস্থভাবে ফিরে আসতে পারি। সংবাদ সম্মেলনে ঢাকাস্থ নেপাল দূতাবাসের চার্জ দ্য অ্যাফায়ার্স ধন বহাদুর ওলী, অভিযানের স্পন্সর ইস্পাহানি টি লিমিটেডের মহাব্যবস্থাপক (জিএম) ওমর হান্নান, আজিম গ্রুপের এজিএম মো. আবু সাঈদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Share on Facebook Share on Twitter

আরও পড়ুন