শিরোনাম

আজ শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ০৮:৩৮ পূর্বাহ্ন

বিশেষ ডেস্কঃ  ইংলিশ প্রিমিয়ার লিগের ফুটবল ক্লাব নিউক্যাসল ইউনাইটেডের মালিকানা কেনার চেষ্টা করছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। ক্লাবটির বর্তমান মালিকের সঙ্গে কথাবার্তা হয়েছে যুবরাজের প্রতিনিধিদের। নিউক্যাসলকে কেনার জন্য তারা ৪৪৫ মিলিয়ন ডলারের প্রস্তাব দিয়েছে।

টাকা মূলত খরচ করা হবে সৌদি আরবের পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড থেকে।

পৃথিবীর সর্ববৃহৎ এই পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড সৌদি যুবরাজের ইশারায় চলে। তাছাড়া যুবরাজকে টাকা দেবেন ব্রিটেনের অন্যতম ধনী ব্যবসায়ী আমান্দা স্টেভেলি। তার নেতৃত্বে একদল ধনকুবের টাকার জোগানদাতা হিসেবে থাকবেন।

ব্লুমবার্গ জানিয়েছে, কয়েকদিনের মধ্যেই ক্লাবের মালিকানা বদলের চুক্তি হতে পারে। তবে এখনো সবকিছু চূড়ান্ত হয়নি।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান জানিয়েছে, চুক্তির বিষয়ে কোনো নিশ্চয়তায় এখন পৌঁছায়নি দুইপক্ষ। তবে নিউক্যাসলের মালিক ব্রিটিশ বিলিওনেয়ার মাইক এশলে ক্লাব বিক্রি করে দেবেন বলে কয়েক বছর ধরেই চিন্তা করছেন। আর সৌদি ক্রাউন প্রিন্স সেটা কিনতে খুবই আগ্রহী।

মাইক অ্যাশলে ২০০৭ সালে ১৩৪ মিলিয়ন পাউন্ড দিয়ে ক্লাবের মালিকানা কেনেন। কিন্তু ক্লাবের মালিক হিসেবে তিনি ব্যর্থ বলে মনে করেন অনেকে।

এর আগে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকানা কেনার চেষ্টা চালিয়েছেন যুবরাজ সালমান। কিন্তু সেবার তিনি ব্যর্থ হন। যুবরাজ সালমান মূলত সৌদি আরবের তেলের ওপর থেকে নির্ভরশীলতা কমাতে চাচ্ছেন। এজন্য তিনি চারদিকে সৌদি আরবের টাকা দেশের বাইরে বিনিয়োগে আগ্রহী।

 
 
 

আরও পড়ুন

 

Top