শিরোনাম

আজ শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ০৮:১৩ পূর্বাহ্ন

শ্রীদেবীর মৃত্যু নিয়ে নানা গুঞ্জনের অবসান শেষ হলো। জানা গেলে বলিউডের হার্টথ্রপ নায়িকার মৃত্যু স্বাভাবিক ছিলো নাকি অস্বাভাবিক ছিলো। দুবাইয়ের ফরেন্সিক চিকিৎসকরা জানিয়ে দিয়েছেন অভিনেত্রী শ্রীদেবীর মৃত্যু হার্ট অ্যাটাকেই হয়েছে । কোন ধরনের সন্দেহজনক কিছু দেখতে পাননি তারা। তার মৃত্যু পুরোটাই স্বাভাবিক বলে জানিয়ে দেওয়া হয়েছে।

শ্রীদেবীর মৃত্যু যেহেতু হোটেলে হয়েছে সে কারণে ময়নাতদন্ত করাতে হয়েছে। তবে শ্রীদেবীর মৃত্যুর কারণ রহস্যজনক দাবি করা একেবারেই অপ্রাসঙ্গিক বলে জানিয়েছে দুবাইয়ের ওই হাসপাতাল। যদিও এবিষয়ে দুবাই পুলিশ মামলা দায়ের করেছে। যার কারণে মরদেহ মুম্বাইয়ে নিয়ে আসতে কিছু আইনি জটিলতা তৈরি হয়েছে।

প্রথমে সেখানকার মর্গে রাখা হয়েছিল শ্রীদেবীর মরদেহ। এরপর সেটির ময়নাতদন্ত করা হয়। ফরেন্সিক পরীক্ষার পর মরদেহ পুলিশের হাতে তুলে দেওয়া হয়। ময়নাতদন্তের রিপোর্ট এবং ডেথ সার্টিফিকেট হাতে পাওয়ার পর পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট দেবে বলে জানিয়েছে ।

পুলিশের ক্লিয়ারেন্স সার্টিফিকেট হাতে পাওয়ার পর ভারতীয় হাইকমিশনারের দফতরে যাবে সেটি। সেখানে শ্রীদেবীর ভিসা চেক করা হবে, সেটি বাতিল করে নতুন করে ডেথ সার্টিফিকেট দেওয়া হবে। সে সব কাগজ বিমানবন্দর কর্তৃপক্ষকে দেখানোর পরেই মিলবে ছাড়পত্র। তবে দুবাই থেকে যে ডেথ সার্টিফিকেট ইস্যু করা হবে সেটি উর্দুতে লেখা হয়।

ভারতীয় হাইকমিশনারের দফতর সেটি ইংরেজিতে অনুবাদ করে নতুন করে ইস্যু করবে। তারসাথে পরিবারের লোকেদের নো অবজেকশন সার্টিফিকেটে সই করতে হবে। তবেই হবে পুরো প্রক্রিয়া শেষ।

Share on Facebook Share on Twitter

আরও পড়ুন