শিরোনাম
  গোলাপি বলে মানিয়ে নিতে মিরাজদের কঠোর পরিশ্রম       অনুদানের চলচ্চিত্র ‘অন্ত্যেষ্টিক্রিয়া’র যাত্রা হলো শুরু       বাঘ উদ্ধারের গল্প       তারেক রহমান ডিজিটাল দেশ গড়ার কাজ শুরু করেন : ফখরুল       শোভন-রাব্বানী ও ৫ এমপিসহ ১০৫ জনের সম্পদের অনুসন্ধানে দুদক       বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী : ৫৪ স্থানে বসছে ক্ষণ গণনার ডিসপ্লে       লিবিয়ায় বিমান হামলায় বাংলাদেশি নিহত, আহত ১৫       পেঁয়াজের দাম কেজিতে কমেছে ৭০ টাকা       চট্টগ্রামে’র নগরীর হালিশহর এইচ ব্লকে নর্দমার পাশ থেকে নবজাতক উদ্ধার       অনিয়ম-দূর্নীতির আখড়া, সেবাপ্রার্থীদের দূর্ভোগ : বিআরটিএ অফিসে জেলা প্রশাসকের ঝটিকা অভিযান,  ২ দালালকে কারাদন্ড    

আজ মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ০৫:৪৯ অপরাহ্

ইমার্জিং নেটওয়ার্কিং অ্যান্ড সিকিউরিটি ট্রেন্ডস বিষয়টিকে গুরুত্ব দিয়ে রাজধানীর বনানী ক্লাব লিমিটেডে সম্প্রতি অনুষ্ঠিত হলো অ্যারে নেটওয়ার্কস প্রেজেন্ট ‘রিইমাজিন নেটওয়ার্কিং অ্যান্ড ডেটা সেন্টারস সামিট’।

ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো তাদের কর্ম তৎপরতা বাড়াতে, সহজ করতে এবং দ্রুতগতি সম্পন্ন করতে ডিজিটাল টেকনোলজি ব্যবহার করছে। আর সেই প্রযুক্তির একটি মাধ্যম হিসেবে কাজ করে অ্যাপ্লিকেশন। বর্তমানে যে সব অ্যাপ্লিকেশন এবং প্রযুক্তি ব্যবহƒত হয় নেটওয়ার্কগুলো তাদের প্রয়োজন ও চাহিদানুযায়ী তাল মিলিয়ে চলে।

সামিটে বক্তব্য রাখেন স্মার্টডাটা টেকনোলজিসের ম্যানেজিং ডিরেক্টর একেএম ফজলুর রহমান, অ্যারে নেটওয়ার্কস টেকনোলজির ডিরেক্টর মিস্টার সঞ্জিব চৌহান, অ্যারের নর্থ অ্যান্ড ইস্টের বিজনেস হেড মিস্টার আশ্বিন মিত্তাল, ইস্ট ইন্ডিয়া অ্যান্ড সার্কের রেজিওন্যাল ম্যানেজার মিস্টার অজয় মোহন্তি সহ অনেকে।

অ্যারে নেটওয়ার্কসের মতো বিশ্বখ্যাত আইটি প্রতিষ্ঠান গ্লোবাল আইটি লিডারর্সের সহযোগিতায় স্টেট অব দ্য আর্ট টেকনোলজি সলিউল্যুশন বাংলাদেশে এসেছে। আইটি প্রতিষ্ঠান অ্যারে নেটওয়ার্কস আয়োজিত ‘রিইমাজিন নেটওয়ার্কিং অ্যান্ড ডেটা সেন্টারস সামিট’ ইভেন্টটির পার্টনার ছিল বিশেষ সহযোগী ও অংশীদার প্রতিষ্ঠান স্মার্টডাটা টেকনোলজিস।

সেমিনারে বক্তারা নেক্সট জেন নেটওয়ার্কিং ইন ডেটা সেন্টার, ইমার্জিং নেটওয়ার্কিং অ্যান্ড সিকিউরিটি ট্রেন্ডস, অ্যালাইনিং নেটওয়ার্কিং অ্যান্ড হাইপারকনভার্জড ইনফ্রাস্ট্রাকচার বিষয়ে আলোচনা করেন। বক্তারা, বাংলাদেশের মত উন্নয়নশীল দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে নেটওয়ার্ক এবং আপডেট ডিজিটাল টেকনোলজি ব্যবহার করা জরুরি বলে মন্তব্য করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দেশি-বিদেশি আইটি এক্সপার্ট ছাড়াও দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের শীর্ষকর্মকর্তা, ব্যাংকাররা।

 
 
 

আরও পড়ুন

 

Top